Friday , 3 May 2024
শিরোনাম

নবীনগরে ইংরেজি শিক্ষক পরিষদ গঠন

শুভ চক্রবর্ত্তী শুভেন্দু, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় স্কুল, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ইংরেজী শিক্ষকদের উপস্থিতিতে নতুন শিক্ষাক্রমের সফল বাস্তবায়নের লক্ষ্যে শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে উপজেলা ইংরেজি শিক্ষক পরিষদ গঠিত করা হয়।

নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাজী মোঃ ওয়াজেদ উল্লাহকে সভাপতি এবং নবীনগর ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ ইয়াছিনুল হককে সাধারণ সম্পাদক করে আগামী ২ বছরের জন্য সর্বসম্মতিক্রমে ২৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠিত হয়।

এ কমিটিতে উপজেলা নির্বাহী অফিসার একরামুল সিদ্দীককে প্রধান উপদেষ্টা এবং নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোছা ও নবীনগর ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাউছার বেগমকে উপদেষ্টা করে তিন সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোকাররম হোসেন কে উক্ত কমিটির কো-অর্ডিনেটর হিসাবে মনোনীত করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মোঃ শরীফুল হোসেন, মোঃ ইকবাল হোসেন, মোঃ সাইফুল্লাহ, নূরুল ইসলাম ভূইয়া, আশ্রাফুল আলম, যুগ্ম সম্পাদক পদে মোঃ বিল্লাল হোসেন চৌধুরী, কাজী মিনুয়ারা বেগম, মোঃ আদেল করিম, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, শওকত আকবর, তারানা বেগম মিতা, মোঃ কামরুল হাসান, কোষাধ্যক্ষ জি এম তৌফিক, সহ-পাঠ্যক্রমিক সম্পাদক মোঃ আশিক রানা, মোঃ মাহবুবুর রহমান ভূইয়া, মহিলা সম্পাদক তাহমিনা বেগম, হাজেরা বেগম, সাবরিনা বেগম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশ্রাফুল করিম, ইব্রাহিম খলিল, জুয়েল মিয়া, আব্দুল কাইউম, দপ্তর সম্পাদক মোঃ অলি উল্লাহ, কার্যকরী সদস্য মোঃ নূরুল হোসেন, সাইফুল ইসলাম, সালমা বেগম, রোকশানা বেগম।

নবগঠিত কমিটির সভাপতি কাজী মোঃ ওয়াজেদ উল্লাহ জানান নতুন শিক্ষাক্রমের সফল বাস্তবায়নের লক্ষ্যে এবং পরিবর্তনশীল পৃথিবীর সাথে খাপ খাইয়ে শিক্ষার্থীরা যেন বাস্তব জীবনে ইংরেজির প্রয়োগ করতে পারে এজন্য বিভিন্ন সময় একত্রিত হয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতেই উক্ত কমিটির আত্মপ্রকাশ।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x