Friday , 17 May 2024
শিরোনাম

নবীনগরে ইভটিজারদের হামলার শিকার মাদ্রাসা শিক্ষক

শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায় ইভটিজিং এর প্রতিবাদ করায় ইভটিজারদের হামলার শিকার হয়েছেন মোঃ শামীম রেজা নামে একজন মাদ্রাসার শিক্ষক।

গত শুক্রবার (২৭ আগস্ট) রাত আনুমানিক সাড়ে ৭টায় নবীনগর পৌরসভার নারায়ণপুর গ্রামে ইভিটিজারদের সংঘবদ্ধ হামলার শিকার হন নারায়নপুর ডি.এস. কামিল মাদরাসার সহকারী শিক্ষক (বিজ্ঞান) মোঃ শামীম রেজা (৩৫)। ঘটনা পরই নবীনগর থানায় ভুক্তভোগী শিক্ষক বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

খোঁজ নিয়ে জানা যায়, নারায়নপুর ডি.এস. কামিল মাদরাসার ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করত বখাটেরা। শিক্ষক মোঃ শামীম রেজা একাধিকবার বখাটে ইভটিজারদের সতর্ক করলে তারা শিক্ষক শামীম রেজার উপর ক্ষিপ্ত হয়। গত শুক্রবার সন্ধ্যায় শিক্ষক শামীম রেজা তার সহকর্মী শেখ শামসুল আলমকে সঙ্গে নিয়ে নারায়ণপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের চায়ের দোকান থেকে চা খেয়ে তার নিজ বাসায় যাওয়ার পথে নারায়ণপুর উত্তর পাড়ার আনিছ মিয়ার বাড়ির সামনের রাস্তায় পৌঁছালে বখাটে ইভটিজাররা তাকে দেখা মাত্র অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে, শিক্ষক শামীম রেজা তখনও প্রতিবাদ করে। এর জেরে ইভটিজাররা সংঘবদ্ধ ভাবে লোহার রড ও লাঠিসুটা দিয়ে তাকে বেধড়ক মারধর করে। তার ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এসে আহত অবস্থায় ইভটিজারদের কবল থেকে উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার পরই শিক্ষক মোঃ শামীম রেজা বাদী হয়ে নারায়ণপুর গ্রামের মতি মিয়ার ছেলে রাসেল মিয়া (২৮), ভুট্টু মিয়ার ছেলে জুয়েল মিয়া (২২), মুসা মিয়ার ছেলে রিফাত মিয়া (১৯), এবং জাকারিয়া (২২) এর বিরুদ্ধে নবীনগর থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে নারায়নপুর ডি.এস. কামিল মাদরাসার অধ্যক্ষ জনাব মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এই ঘটনায় শনিবার (২৭ আগস্ট) সকালে মাদ্রাসার গোভর্নিং বডির সভাপতি ডাঃ সাদেক মিয়া, সদস্য ও মাদ্রাসার সকল শিক্ষকদের নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় যে যতক্ষণ না পর্যন্ত ইভটিজারদের আইনানুগ ব্যবস্থা না নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত মাদ্রাসার পক্ষ থেকে সকল শিক্ষক এবং শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করবে।

নবীনগর থানার অফিসার্স ইনচার্জ আমিনুর রশিদ অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অপরাধীদের দ্রুত আইনের আওতায় নেওয়া হবে।

Check Also

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x