Sunday , 19 May 2024
শিরোনাম

নবীনগরে নদী থেকে বালু উত্তোলনের সময় মোবাইল কোর্টে ৯ জন আটক

শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মেঘনা নদীর তীর ভাঙ্গনে কবলিত এলাকার আশপাশে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় ৯ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে নবীনগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসাইনের নেতৃত্বে একদল আইনশৃঙ্খলা বাহিনী ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন।

উপজেলার নবীনগর পশ্চিম ইউনিয়নের চরলাপাং গ্রামের মেঘনা নদীর ভাঙ্গনের আশপাশের এলাকায় ড্রেজিং এ কর্মরত ৮ জন শ্রমিক সহ মূল হোতা বড়াইল ইউনিয়নের আবুল কাশেমের ছেলে পাকরুল হাসান কে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৮ জন শ্রমিককের জিম্মা নিয়ে ছেড়ে দেওয়া হয় এবং পাকরুল হাসানকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন জানান, নবীনগর পশ্চিম ইউনিয়নের চরলাপাং গ্রামের মেঘনা নদীর ভাঙ্গনে কবলিত আশপাশের এলাকায় অভিযান চালিয়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫ (১) লঙ্ঘনের কারণে ৯ জনকে আটক করে, জিম্মা নিয়ে ৮ জন শ্রমিককে ছেড়ে দেওয়া হয় এবং ১ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

Check Also

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্র গাজায় চলমান সংঘাত শেষে ফিলিস্তিন উপত্যকাটিতে আন্তর্জাতিক শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x