Saturday , 4 May 2024
শিরোনাম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের দল ঘোষণা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংযুক্ত আবর আমিরাতে অনুষ্ঠিতব্য এ বাছাইপর্ব খেলতে অধিনায়ক নিগার সুলতানার নেতৃত্বে দেশ ছাড়বে বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল।

রোববার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দল ঘোষণা করেছে বিসিবি। বলা হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আবু ধাবির উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ নারী দল।

বাছাইপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৮ সেপ্টেম্বর (রোববার)। তার আগে আবুধাবিতে বাংলাদেশ নারী দল ১৩ সেপ্টেম্বর পর্যন্ত অনুশীলন ক্যাম্পে থাকবে।

আবুধাবিতে চলতি সেপ্টেম্বরের ১৮ তারিখ থেকে ২৫ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে আট দলের বাছাইপর্ব। আবু ধাবির দুটি ভেন্যু জায়েদ ক্রিকেট স্টেডিয়াম এবং টলারেন্স ওভালে মোট ১৬টি ম্যাচ মাঠে গড়াবে।

বাছাইপর্বে আটটি দলকে ‘এ’ এবং ‘বি’ গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপপর্বের ম্যাচগুলো ১৮, ১৯ এবং ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এরপর ২৩ সেপ্টেম্বর প্লে অফ এবং ২৫ সেপ্টেম্বর জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে বাছাইপর্বের খেলা।

‘এ’গ্রুপের হয়ে খেলবে বাংলাদেশ। গ্রুপের বাকি তিন দল হলো- আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এছাড়া গ্রুপ ‘বি’-তে রয়েছে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি (পিএনজি) এবং সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক) , মোসা. শারমিন আক্তার সুপ্তা, শামিমা সুলতানা, ফাজনারা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা আক্তার, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, শানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার।স্পোর্টসমেইল২৪

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x