Wednesday , 1 May 2024
শিরোনাম

নৌকার প্রার্থী শম্ভু ও বাহারকে ইসিতে তলব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে একাধিকবার অনিয়ম ও আচরণবিধি ভঙ্গ করায় আওয়ামী লীগের দুই প্রার্থীকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে ইসির আইন-শাখার উপসচিব মো. আব্দুছ সালাম এ দুই প্রার্থীকে পৃথক চিঠি পাঠিয়েছেন।

তারা হলেন- কুমিল্লা-৬ আসনে নৌকার প্রার্থী আকম বাহাউদ্দিন বাহার ও বরগুনা-১ আসনে নৌকার প্রার্থী ধীরেন্দ্রনাথ শম্ভুকে। তারা দুজনই বর্তমান সংসদ সদস্য।

 

চিঠিতে উল্লেখ করা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী— তারা একাধিকবার নির্বাচন পূর্ব অনিয়ম করেছেন এবং আচরণবিধি ভঙ্গ করেছেন। এজন্য তাদের নির্বাচনী তদন্ত কমিটি কারণ দর্শাতে একাধিকবার নোটিশও দিয়েছিলেন।

 

বাহাউদ্দিন বাহারের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, আগামী ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে উপস্থিত হয়ে তাকে সেই ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ ছাড়া ধীরেন্দ্রনাথ শম্ভুকে জরিমানা অথবা প্রার্থিতা কেন বাতিল করা হবে না, আগামী ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে উপস্থিত হয়ে তাকে সেই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

 

তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ৩০ নভেম্বর। প্রতীক বরাদ্দ হয়েছে ১৮ ডিসেম্বর। এদিন থেকেই নির্বাচনী প্রচার-প্রচারণা চলছে। যা ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। আর আগামী বছরের ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Check Also

উপজেলা নির্বাচন: কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান বলেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে সবচেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x