Sunday , 28 April 2024
শিরোনাম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বান্দরবানে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন পার্বত্য বীর বাহাদুর উশৈসিং এমপি

মুহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দরবান সদর উপজেলার ৩নং সদর ইউনিয়ন ও ২নং কুহালং ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়/দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডিডিএম) এর সহযোগিতায় পবিত্র ঈদুল ফিতর-২০২২ উপলক্ষ্যে ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

২৫ এপ্রিল সোমবার সকালে বান্দরবান সদর উপজেলার ৩নং সদর ইউনিয়ন এবং ২নং কুহালং ইউনিয়নে ভিজিএফ কর্মসূচির আওতায় উক্ত চাল বিতরণ অনুষ্ঠিত হয়। বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তাফা এর সভাপতিত্বে আয়োজিত চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দুস্থ,অসহায়, অতি দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় পার্বত্য মন্ত্রী বলেন,জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বনির্ভর বাংলাদেশ গড়ে উঠেছে। শিক্ষিত তরুণরা ঘরে ঘরে চাকরি পেয়েছে।প্রতিটি মানু‌ষের খাদ্য,বস্ত্র,বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এরই একটি অংশ হিসেবে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ভিজিএফ কর্মসূচির আওতায় প্রতিটি অসহায় পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করছে। অতিরিক্ত পুলিশ সুপার মো: রেজা সরওয়ার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস, বান্দরবান সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন,
৩নং বান্দরবান সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান
অং সা হ্লা মার্মা,২নল কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মার্মা, ৩নং বান্দরবান সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বিরল তঞ্চঙ্গ্যা, ২নং কুহালং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাসিং মং মারমা,২নং প্যানেল চেয়ারম্যান মোঃ আবুল কালাম মেম্বার, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হেলাল উদ্দিন এসময় উপস্থিত ছিলেন। ঈদুল ফিতর উপলক্ষে এই দিন ৩নং সদর ইউনিয়নের ৭০০ পরিবার এবং ২নং কুহালং ইউনিয়নে ৮২০ পরিবারের প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।এবিষয়ে বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তাফা জানান,১৬ টি নির্দেশনা বিবেচনায় নিয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বান্দরবান সদর উপজেলার ৫টি ইউনিয়নে ৩৪৮৩ টি কার্ড এর বিপরীতে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হবে।
এ উপলক্ষে ২০২১-২২ অর্থ বছরে ৩৪.৮৩০ মেট্রিকটন চাল জনসংখ্যার ভিত্তিতে সদরের ৫ টি ইউনিয়নের জন্য উপ-বরাদ্দ প্রদান করা হয়।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x