Saturday , 4 May 2024
শিরোনাম

পাবনায় নিজ বাড়িতে অবৈধ ওষুধ কারখানা ; এক লক্ষ টাকা জরিমানা

পাবনা প্রতিনিধি : পাবনা শহরের প্রাণ কেন্দ্র আব্দুল হামিদ রোডের বিশ্বাস ভবনের বাসায় অবৈধ ওষুধ তৈরির কারাখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নিজ বাসায় বেআইনিভাবে ওষুধ তৈরির দায়ে কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

তবে শুরুতেই স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে ২ লাখ টাকা জরিমানা করলেও পরিস্থিতি বিবেচনায় ১ লাখ টাকা মওকুফ করা হয়েছে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে শহরের আব্দুল হামিদ রোডের এআর কর্ণারের বিপরীত পাশে আব্দুস সাত্তার বিশ্বাস ভবনের ৫ তলায় রিবার্থ ইউনানী ড্রাগস ল্যাবরেটরিজের মালিক শরিফুল ইসলামের বাসায় এই অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে শরিফুল ইসলামের বাসায় অভিযান চালানো হয়। এসময় তার বাসায় মোড়কসহ ওষুধ তৈরির বিভিন্ন দ্রবাদি পাওয়া যায়। ভবিষ্যতে আর এই ধরনের কর্মকাণ্ড করবে না- মোর্মে স্বীকারোক্তমূলক জবানবন্দি দিলে মালিক শরিফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। পরে ভবনের ছাদে মোড়কসহ ওষুধ তৈরির বিভিন্ন দ্রবাদি পুরিয়ে ফেলা হয়।

সাংবাদিকদের উপস্থিতিতে জরিমানা করা হলো ২ লাখ টাকা, পরে সেটি ১ লাখ টাকা কিভাবে হলো- এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ আবুল হাসনাত জানান, পরিস্থিতি বিবেচনায় ১ লাখ টাকা মওকুফ করা হয়েছে। মোবাইল কোর্ট ২০০৯-এ ৭ এর ৩ ধারায় এমন মওকুফ করার সুযোগও রয়েছে।

এর আগেও একাধিকবার এই কারাখানায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছিল, তবুও বন্ধ হয়নি এই বেআইনি কার্যক্রম। এই প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘এখন দেখা যাক- সর্বশেষ এবার উনাকে সুযোগ দেয়া হলো সংশোধনের জন্য। নাহলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x