Friday , 26 April 2024
শিরোনাম

পুনাক আজ দেশে-বিদেশে পরিচিতি পেতে শুরু করেছে: আইজিপি

#পুলিশেক মহাপরিদর্শক ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) প্রধান পৃষ্ঠপোষক ড. বেনজীর আহমেদ বলেছেন, পুনাকের বর্তমান সভানেত্রীর নেতৃত্বে গত দুবছরে সংগঠনটির তাৎপর্যপূর্ণ পরিবর্তন ঘটেছে। পুনাক আজ দেশে-বিদেশে পরিচিতি পেতে শুরু করেছে। আঞ্চলিক পরিমণ্ডলেও পুনাকের পরিচিতির রেখাপাত ঘটেছে।

তিনি গত বুধবার (১৫ জুন) রাতে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুনাকের আয়োজনে পুনাক সভানেত্রী হিসেবে জীশান মীর্জার ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব বলেন।

আইজিপি বলেন, সংগঠন একটি জীবন্ত বিষয়। নানা পরিবর্তন এবং সংস্কারের মধ্য দিয়ে সংগঠন এগিয়ে যায়। সময়ের পরিক্রমায় পুনাক এগিয়ে যাচ্ছে।

সংগঠনটির অগ্রগতিতে অবদান রাখায় পুনাকের সব পর্যায়ের সদস্যাদের ধন্যবাদ জানান তিনি। ভবিষ্যতে এর কার্যক্রম আরো গতিময় করে প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানান আইজিপি।

পুনাকের প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদিকা উম্মে সালমা মুন্নীর সঞ্চালনায় অনুষ্ঠানে পুনাক উপদেষ্টা পরিষদের সদস্য অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং পুনাকের সদস্যা উপস্থিত ছিলেন।

পুনাক সভানেত্রী বলেন, বাংলাদেশ পুলিশ এবং পুনাক একই সূত্রে গাঁথা। পুলিশ কর্মকর্তাদের আকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা না পেলে পুনাকের পক্ষে এতদূর আসা সম্ভব হতো না।

তিনি বলেন, আমরা সবার সহযোগিতায় কিছুটা পথ এসেছি, আমাদের যেতে হবে বহুদূর।

বিগত দুই বছর দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তা এবং পুনাকের সব পর্যায়ের সদস্যাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতে পুনাকের গত দুই বছরের কার্যক্রমের ওপর একটি ডকুমেন্টারি ও পুনাক থিম সং প্রদর্শন করা হয়। এ উপলক্ষে ‘পুনাক কথন’ ও ‘পুলিশ পরিবারে স্বাগতম’ শীর্ষক দুটি পুস্তকের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে কাটা হয় সুদৃশ্য কেক।

উল্লেখ্য, পুনাক পুলিশ পরিবারের নারী সদস্যদের নিয়ে গঠিত একটি সেবাধর্মী সংগঠন।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x