Sunday , 12 May 2024
শিরোনাম

পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর অভিযোগ

চট্টগ্রামের কাজীর দেউড়িতে তারুণ্যের সমাবেশে যাওয়ার সময় মহানগর বিএনপির মিছিল থেকে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগে যুবদল ও ছাত্রদলের পাঁচজনকে আটক করেছে পুলিশ। বুধবার (১৪ জুন) বিকেলে তাদের আটক করা হয়।

আটকরা হলেন মাহবুব সিদ্দিকী (৩৫), মো. এরফান (৩০), নুরুল ইসলাম ওরফে মাসুম (৩৯), ইমন খান (২০) ও মো. মহিউদ্দিন হাসান ইমন(২০)। তারা সবাই চট্টগ্রাম মহানগর যুবদল এবং ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে দাবি পুলিশের।

বুধবার রাত ৮টার দিকে গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবীর জানান, বুধবার (১৪ জুন) বিকেল সোয়া ৩টার দিকে কাজির দেউড়ি এলাকায় তারুণ্যের সমাবেশে মিছিল সহকারে যোগদানের সময় একদল বিএনপি নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে চট্টগ্রাম কলেজের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে। মিছিলটি জামালখান মোড়ে পৌঁছালে সেখানকার বিভিন্ন দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সংবলিত চল্লিশটি ট্যাম্পার্ড, গ্লাস, মুর‍্যাল, নৌকার প্রতীক ভাঙচুর করে তারা। এরপর আসকার দিঘি সংলগ্ন আঞ্চলিক লোক প্রশাসন কেন্দ্রের কাচের নামফলক, সিসি ক্যামেরা, মানবতার দেয়াল ভাঙচুর করে। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ছাত্রদল-যুবদলের পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান ওসি জাহিদুল কবীর।

পুলিশ আরো জানায়, এর আগে সমাবেশে যোগ দিতে গিয়ে বিএনপি নেতাকর্মীদের মিছিলটি নগরের চকবাজার এলাকায় পৌঁছালে তাদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। কিছুক্ষণ উভয় পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর বিএনপির মিছিলটি জামালখান মোড় হয়ে কাজির দেউড়ি মোড়ে সমাবেশের দিকে চলে যায়।

জানা গেছে, সরকারবিরোধী আন্দোলনে তরুণদেরও শামিল করতে বুধবার বিএনপির অঙ্গ-সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে তারুণ্যের সমাবেশ করে বিএনপি। চট্টগ্রামের পর পর্যায়ক্রমে ১৭ জুন বগুড়ায়, ৭ জুলাই খুলনায়, ১৫ জুলাই বরিশালে, ২২ জুলাই সিলেটে এবং সর্বশেষ ২৯ জুলাই ঢাকায় এই তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Check Also

ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৪ জনের

ফরিদপুরের ভাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x