Friday , 3 May 2024
শিরোনাম

‘পোড়ানোর গন্ধ নিয়ে রাজনীতিতে হালাল হাওয়ার অপচেষ্টা বরদাশত করবে না’

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগুন সন্ত্রাস আর জঙ্গি হামলা অপরাধীদের দমন করার মানে রাজনৈতিক নির্যাতন নয়। আগুন সন্ত্রাস ও জঙ্গি হামলার সঙ্গে জড়িত সব অপরাধী, তিনি যে পরিচয়েই থাকুক না কেন তাকে আইনের আওতায় আসতেই হবে।

সোমবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর মহিলা ডিগ্রি কলেজের একাডেমি ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে একাত্তর সালে মুক্তিযুদ্ধের সময় সংঘটিত অপরাধ বা জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের অপরাধ, একুশে আগস্ট হত্যাকাণ্ডের অপরাধ- বহুদিন এর বিচারাচার না হলেও শেখ হাসিনা সরকার বিচারাচারের মধ্য দিয়ে বাংলাদেশ থেকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বাংলাদেশকে বের করে আনার উদ্যোগ চলমান আছে। সুতরাং মানুষ পোড়ানোর গন্ধ গায়ে নিয়ে আতর মেখে ভোল পালটিয়ে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টা বর্তমান সরকার বরদাশত করবে না।

জাসদ সভাপতি বলেন, বিরোধী দলের আন্দোলন করার অধিকার আছে এবং আন্দোলনের মধ্যদিয়ে সরকার পতনের অধিকার আছে, নির্বাচনে ক্ষমতাসীন সরকারকে পরাজিত করারও অধিকার আছে। সুতরাং সেটা নিয়ে আমার কোনো মন্তব্য নাই।

তিনি আরও বলেন, উত্থানের মধ্য দিয়ে হবে? চীনা কায়দায় হবে নাকি আমেরিকান কায়দায় হবে? নাকি কিউআর কায়দায় হবে সেটা আমি কোনো মন্তব্য করতে চাই না। তবে যার যার দেশের রাজনীতি তার তার। ভিনদেশের কায়দা অনুসরণ করে আর যাই করুক বাংলাদেশে কিছু হবে না।

এ সময় মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল কাদের, মিরপুর থানার ওসি গোলাম মোস্তফা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল করিম, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

গুণী শিক্ষক মোসা. আখতার বানুর অবসজনিত বিদায় অনুষ্ঠান

গুণী প্রধান শিক্ষক মোসা. আখতার বানুর অবসরজনিত বিদায় অনুষ্ঠিত হয়েছে। ২ মে ২০২৪ বৃহস্পতিবার বেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x