Sunday , 28 April 2024
শিরোনাম

প্রধানমন্ত্রীর নিকট পাহাড়ী ভাতার দাবীতে বান্দরবানে বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

মুহাম্মদ আল, স্টাফ রিপোর্টার: “শিক্ষকরা মানুষ গড়ার কারিগর” আমরা আমাদের কষ্টের কথাগুলো, অভাবের কথাগুলো সবার সামনে বলতে পারি না।
পার্বত্য অঞ্চলের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা পাহাড়ি ভাতা সহ অন্যান্য সুযোগ সুবিধা পেয়ে আসছে।

অপরদিকে এই সুবিধা থেকে দীর্ঘদিন বঞ্চিত পার্বত্য অঞ্চলের বিভিন্ন উপজেলায় ৫৪টির মতো বেসরকারি স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষক বৃন্দ।

বান্দরবানে বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ,বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে বেসরকারি (স্কুল,কলেজ ও মাদ্রাসা) শিক্ষক কর্মচারীদের পাহাড়ি ভাতা প্রদানের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন বেসরকারি শিক্ষকদের এই সংগঠন টি।

পাহাড়ি ভাতা প্রদানের দাবীতে ৯ই জানুয়ারী সোমবার বিকেল ৫টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ,এতে অংশগ্রহণ করেন বান্দরবান জেলা সদর সহ ৬ টি উপজেলা হতে আগত বেসরকারি স্কুল,কলেজ ও মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি বৃন্দ। মানববন্ধন পরবর্তীতে নিজেদের যৌক্তিক দাবী তুলে ধরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মেহরী মার্মা, সেক্রেটারি হিতোষ্মোয় বড়ুয়া,কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি তারেকুর রহমান, সহ সদস্য মোঃ মঞ্জুর রহমান,মোঃ মোজাম্মেল হক, মোঃ জিয়াউর রহমান টিটু, বান্দরবান সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমান আলী, মোঃ কাজী আলাউদ্দীনসহ জেলার বিভিন্ন উপজেলা হতে আগত বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি বৃন্দ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মোঃ আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, পার্বত্য বান্দরবান জেলার পাহাড়ি দুর্গম উপজেলায় বেসরকারি স্কুল,কলেজ ও মাদ্রাসায় কর্মরত শিক্ষকরা শুধুমাত্র সরকারি এমপিও ভুক্ত হওয়ার কারনে বেসিকের সমমান সুবিধা বেতনভাতা পেয়ে আসছে।তবে দুর্গম পাহাড়ের এই জনপদে কোন শিক্ষক এখনো পর্যন্ত পাহাড়ি ভাতা পাচ্ছে না।

চলমান দ্রব্যমূল্যের উর্ধগতির পাশাপাশি পার্বত্য এলাকায় দায়িত্ব পালনের জন্য যাতায়াতের পেছনেও অনেকটা খরচ হয়।বক্তারা বলেন সরকারের সদিচ্ছায় পাহাড়ের এই দুর্গম জনপদে যারা শিক্ষার আলো ছড়ানোর পেছনে অবদান রাখছেন তাদের এই ছোট একটা দাবী মানা সরকারের জন্য অতটা কঠিন নয় বলে মন্তব্য করেন শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

সংগঠনটির নেতৃবৃন্দরা তাদের যৌক্তিক দাবী তুলে ধরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনতিবিলম্বে পার্বত্য অঞ্চলে কর্মরত বেসরকারি স্কুল,কলেজ ও মাদ্রাসায় নিয়োজিত শিক্ষক কর্মচারীদের পাহাড়ি ভাতা প্রদানের দাবীকে মানবিক ভাবে দেখার জন্য আহ্বান জানান।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x