Saturday , 20 April 2024
শিরোনাম

প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ ঘোষণা

বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসী বাংলাদেশিদের ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ ঘোষণা করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। প্রবাসীদের উৎসাহিত করতে পাঁচটি ক্যাটাগরিতে ৪৫ জন প্রবাসীকে এই অ্যাওয়ার্ড দেওয়ার ঘোষণা দিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

বাংলাদেশ কনস্যুলেটের দূতালয় প্রধান মো. মোজাফফর হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত যারা শুধু বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়েছেন তারা এই অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবেন। মাসিক ১২০০ দিরহাম বেতনের সমপরিমাণ বা এর নিচের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, ১২০০ দিরহামের ওপরের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, পুরুষ ব্যবসায়ী ১০ জন, নারী ব্যবসায়ী ৫ জন ও পেশাজীবীদের মধ্যে প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, কনসালট্যান্ট, সাংবাদিক, ব্যবস্থাপনা পর্যায়ে কর্মরত প্রবাসীদের থেকে ১০ জনকে এই পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য কনস্যুলেট থেকে সরবরাহ করা নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। বৈধপথে রেমিট্যান্স পাঠানোর প্রমাণ, প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, শারজাহ ও ফুজাইরাতে বাংলাদেশ সমিতি, রাস আল খাইমাহতে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে সরাসরি অথবা [email protected] ই-মেইলে আবেদন করা যাবে। নির্দিষ্ট সময়ের পর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

Check Also

গরমের কারণে স্কুলে অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x