Saturday , 4 May 2024
শিরোনাম

প্রশাসনের সহায়তায় সিটে উঠলেন ইবির সেই ছাত্র

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান
বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনের সহযোগিতায় নিজের বৈধ সিট ফিরে পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী মাহাদী হাসান। সিট ফিরে পেয়ে সোমবার বেলা বারোটায় লালন শাহ হলের ৪২৮ নং কক্ষে ওঠেন তিনি। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, সকাল ১০ টায় কুষ্টিয়া থেকে ক্যাম্পাসে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মাহাদী হাসান। এরপর প্রশাসনের সহযোগিতায় বেডিং ও বই পত্র নিয়ে কার বৈধ সিটে ওঠেন।  এসময় হল প্রাধ্যক্ষের পাশাপাশি উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, শাহবুব আলম, শরিফুল ইসলাম,  ফিন্যান্স বিভাগের শিক্ষক আব্দুল হালিম প্রমুখ।
তবে ওই ছাত্রের বন্ধুরা জানান, তদন্ত চলাকালীন সময়ে মাহাদী উক্ত সিটে থাকবেন না৷ তিনি কুষ্টিয়া থেকে থেকে যাতায়াত করবেন।
হল প্রাধ্যক্ষ বলেন, ওই শিক্ষার্থীকে উক্ত সিটে আগেই আমরা এ্যালোট দিয়েছিলাম। ওটাই তার বৈধ সিট। আজ হল ও প্রক্টরিয়াল বডির সদস্যদের উপস্থিতিতে তাকে আমরা উক্ত সিটে উঠিয়ে দিয়েছি।
এর আগে  এক আবাসিক ছাত্রকে বৈধ সিট থেকে জোরপূর্বক নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও শাখা ছাত্রলীগের সম্পাদক নাসিম আহমেদের অনুসারীদের বিরুদ্ধে। গত শনিবার ভুক্তভোগী শিক্ষার্থী মাহাদী হাসান এ অভিযোগ দাখিল করেন। তিনি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র। এ ঘটনায় প্রাধ্যাক্ষ বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। এর প্রেক্ষিতে রোববার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে হল প্রশাসন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x