Friday , 3 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু ছিটমহল সমস্যা সমাধানে প্রথম পদক্ষেপ গ্রহণ করেছিলেন: ড.কলিমউল্লাহ

আজ রবিবার,৮ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৭৮তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল, নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা ও কুমিল্লা থেকে ডা. বায়াজিদা ফারজানা।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ভোলা জেলার চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাহমুদা খানম মিলি এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিটমহল সমস্যা সমাধানে প্রথম পদক্ষেপ গ্রহণ করেছিলেন।
আর্জিনা খানম বলেন,সুস্থধারার রাজনীতি চর্চা করার জন্য সকলকে সুসংগঠিত হতে হবে।
আব্দুস সাত্তার দুলাল বলেন,দেশের রাজনৈতিক অঙ্গনে সুস্থধারা ফিরিয়ে আনার লক্ষ্যে যোগ্য নেতৃত্ব তৈরি করতে হবে এবং রাজনীতির বাস্তব প্রয়োগ ও কৌশল বাস্তবায়নে প্রশিক্ষণ কেন্দ্র চালু করতে হবে।
সভায় বক্তারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x