Thursday , 2 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু মানবতার মুক্তির জন্য জীবন উৎসর্গ করে গেছেন: ড.কলিমউল্লাহ

রবিবার, ১৬এপ্রিল,২০২৩ খ্রি. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬২২তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবীর কুশারী।

সেমিনারে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু কমিশনের বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শিবাজী ফকির এবং পিএইচডি গবেষক শামসুন্নাহার লাভলী ।
বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস এবং জানিপপ’র ন্যাশনাল ভলান্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পি।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু মানবতার মুক্তির জন্য জীবন উৎসর্গ করে গেছেন।
প্রধান অতিথির বক্তব্যে
সুবীর কুশারি বলেন, বঙ্গবন্ধু বাঙালির অতীত ও ভবিষ্যতকে তাৎপর্যপূর্ণ করেছেন।
শিবাজী ফকির বলেন, রাষ্ট্রের প্রকৃত ক্ষমতার মালিক জনগণকে ক্ষমতাহীন করার, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং উগ্র মৌলবাদীদের দ্বারা গণতন্ত্রকে পদদলিত করার চক্রান্ত আবারও শুরু হয়েছে। এর বিরুদ্ধে মুজিব ভক্তদেরকে রুখে দাঁড়াতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার স্কুলের ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

Check Also

মানিকগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ফারজানা খান লিয়া, মানিকগঞ্জ: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x