Friday , 3 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পসে অংশগ্রহণের বাজেট নেই ইবির!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০২২ অংশগ্রহনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ক্রিড়া বিভাগ অবরুদ্ধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা। সোমবার দুপুর ১ টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, এ টুর্ণামেন্টে ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেট বল, সাতার সহ ১১ ধরণের খেলার সক্ষমতা থাকলেও বাজেটের স্বল্পতা ও আবাসন সংকট দেখিয়ে মাত্র ৩ টি খেলায় অংশগ্রহণের জন্য দল পাঠাবে বলে সিদ্ধান্ত নেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা প্রত্যেকটি খেলায় অংশগ্রহন করার দাবি জানান। এতে বাজেট, আবাসনসহ সকল সু্যোগ সুবিধার ব্যবস্থা করার আহবান জানান তারা। এ দাবিতে ক্রিড়া বিভাগে তালা দিয়ে শারিরীক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল রানাকে অবরুদ্ধ করেন।

তাকে অবরুদ্ধ রেখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ করতে থাকেন আন্দোলনকারীরা। এসময় তারা হৈ হৈ রৈ রৈ ইবির বাজেট গেলো কই, বঙ্গবন্ধুর নামে টুর্ণামেন্টে বাজেট নেই কেন জবাব চাই দিতে হবে সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় আন্দোলনকারীরা বলেন, বঙ্গবন্ধুর নামে টুর্ণামেন্ট হবে আর আমরা অংশগ্রহন করবো না এটা হতে পারে না। আমরা সব সময় বিভিন্ন টুর্ণামেন্টে কৃতিত্ব দেখিয়েছি। তারপরও বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অংশগ্রহণের সু্যোগ দিতে চায় না। এ টর্ণামেন্টে যদি আমাদের অংশগ্রহণ করতে না দেওয়া হয় তাহলে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর কোটায় খেলোয়াদের ভর্তি করানো হয়। তাদের যদি খেলার সুযোগ না দেওয়া হয় তাহলে কোটা দিয়ে আমাদের লাভ কি। আমরা টুর্ণামেন্টে অংশগ্রহণের জন্য প্রায় ২০ দিন ধরে প্রাকটিস করছি। তাহলে আমাদের প্রাকটিস করানো হলো কেন।

পরে উপাচার্য আলোচনার আশ্বাস দিলে তারা আজকের মতো আন্দোলন স্থগিত করেন। এবং দাবি আদায় না হলে আবারো এ আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন।

এর আগে, তারা বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পসে অংশগ্রহণের দাবি সহ ৯ দফা দাবিতে শারিরীক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল রানা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে ড. সোহেল বলেন, আমরা মাত্র দুইটি কক্ষ বারদ্দ পেয়েছি। অল্প জায়গায় এতো সংখ্যক খেলোয়াড় অবস্থান করা সম্ভব না। তাছাড়া বাজেটও খুব বেশি না। তাই যেগুলোতে আমরা ভালো কিছু অর্জন করতে পারবো সেগুলোতে অংশগ্রহণ করবো।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমি নিজেও একজন খেলা প্রিয় মানুষ। আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। ট্রেজারারকে বাজেট নির্ধারণের দায়িত্ব দিয়েছি। আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিবো।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x