Monday , 6 May 2024
শিরোনাম

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তায় ব্যাংক অ্যাকাউন্ট

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য তহবিল সংগ্রহে একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়েছে। এ অ্যাকাউন্টে দেশ-বিদেশ থেকে অর্থ সাহায্য পাঠানো যাবে। আইএফআইসি ব্যাংকের ওই সঞ্চয়ী হিসাব নম্বর ০২০০০৯৪০৬৬০৩১। ব্যবসায়ী নেতারা শনিবার সকালে এসব খবর জানিয়েছেন।

বঙ্গবাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানিয়েছেন, ওই অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে বুঝিয়ে দেয়া হবে।

তিনি আরও জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একটি তালিকা করা হচ্ছে। তালিকা তৈরি আর ক্ষতির পরিমাণ নির্ণয় করে তাদের অর্থ বুঝিয়ে দেয়া হবে।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেছেন, বঙ্গবাজারে শনিবার অস্থায়ীভাবে দোকান বসানো সম্ভব হচ্ছে না। আবর্জনা ও ধ্বংসস্তূপ অপসারণ শেষ হলে দ্রুততম সময়ের মধ্যে অস্থায়ীভাবে দোকান বসানোর কাজ শুরু হবে। তবে বঙ্গবাজারের আশপাশে ব্যক্তিগত উদ্যোগে কয়েকজন ব্যবসায়ী অস্থায়ী দোকান নিয়ে বসেছেন।

আগুনে পাঁচ থেকে ছয় হাজার দোকান পুড়ে গেছে জানিয়ে হেলাল উদ্দিন বলেন, এখানে ক্ষতির পরিমাণ প্রায় এক হাজার কোটি টাকা। কয়েক হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ও কর্মচারী নিঃস্ব হয়ে পথে বসেছেন। বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা আগামীকাল রোববার মেয়রের কাছে দেয়া হবে।

Check Also

উপজেলা নির্বাচনে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা

৮ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণের জন্য সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x