Thursday , 2 May 2024
শিরোনাম

বাংলাদেশের হয়ে খেলতে চান দিয়াবাতে

অবিশ্বাস্য একটা ম্যাচ দেখেছে কুমিল্লা। রোমাঞ্চ আর নাটকীয়তায় ভরা ছিল ফেডারেশনের কাপের ফাইনালটা। যেখানে আবাহনীর চারজনের পায়ে আসে চার গোল, সেখানে মোহামেডান অধিনায়ক সোলেমান দিয়াবাতে একাই করেন চার গোল। এমন দুর্দান্ত পারফর্ম করে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও তিনি। ম্যাচ শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বলেছেন তিনি খেলতে চান বাংলাদেশের জার্সি গায়

কদিন আগেই বাংলাদেশের জার্সি গায়ে জড়িয়েছেন আবাহনীর হয়ে খেলা নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে। আরও একাধিক ফুটবলার আছেন এই তালিকায়। এবার সেই তালিকায় যুক্ত হতে চান সুলেমান দিয়াবাতে। নিজে থেকেই আগ্রহের কথাটা দিয়াবাতে জানালেন অন্যভাবে।

টানা পাঁচ মৌসুম মোহামেডানে খেলার পর প্রশ্ন উঠছে তাকে কী দেখা যাবে বাংলাদেশ জাতীয় দলে। নাগরিকত্ব বদলে লাল-সবুজের প্রতিনিধিত্ব করার ইচ্ছের কথা আগেই জানিয়েছিলেন।

এমন কীর্তির পর যখন প্রশ্নটা গেলো তার কাছে, তখন দিয়াবাতে দিয়েছে সাফ জবাব, ‘আমি পাসপোর্টের জন্য নিজে থেকে কখনই কাউকে বলবো না। কেউ যদি মনে করে আমাকে পাসপোর্ট দিয়ে বাংলাদেশ জাতীয় দলে খেলাবে, আমার তাতে কোনো সমস্যা নেই।’

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে ১৯৯১ সালে জন্ম সুলেমান দিয়াবাতের। তার দেশের ফুটবল দলও অনেক শক্তিশালি। ফিফা প্রকাশিত সবশেষ র‌্যাংকিং তালিকায় মালির অবস্থান ৪৫। সেই দেশটি থেকে ফুটবলের টানে বিদেশে পাড়ি জমান ২০১০ সালে। ভিয়েতনামের কান থো ফুটবল ক্লাবে যোগ দেন তিনি। পরে দল বদল করে লং এন এফসিতে যোগ দেন। সেই ক্লাবটির হয়ে ১২ ম্যাচ খেলে ১৫ গোল করেছেন তিনি। ২০১৫ পর্যন্ত সেখানেই ছিলেন।

২০১৯ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলতে আসেন বাংলাদেশে। এখন পর্যন্ত ৭৬ ম্যাচ খেলে ৫৬ গোল করেন সাদাকালো জার্সিধারিদের হয়ে। ক্যারিয়ারের সেরা সময় কেটেছে তার এখানেই।

Check Also

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি

ঘরের মাঠে লা হাভরের বিপক্ষে জিতলেই অফিশিয়ালি লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৩-৩ গোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x