Monday , 20 May 2024
শিরোনাম

বাংলাদেশ ও কাতারের মধ্যে প্রতিরক্ষা খাতে সমঝোতা স্বারক স্বাক্ষরিত।

ই এম আকাশ ঃ কাতার প্রতিনিধি

আজ মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ তারিখে কাতারের সশস্ত্র বাহিনীর প্রধান কার্যালয়ে বাংলাদেশ এবং কাতারের মধ্যে প্রতিরক্ষা খাতে পারস্পরিক সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। উক্ত সমঝোতা স্মারকে বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং কাতারের পক্ষে স্বাক্ষর করেন কাতার সশস্ত্র বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আকিল আল নাবিত। এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে কাতারের সাথে বাংলাদেশের প্রতিরক্ষা খাতে সহযোগিতা বৃদ্ধি পাবে বলে আশা করা যায়। বাংলাদেশ ও কাতারের দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন নতুন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির চলমান প্রচেষ্টার অংশ হিসেবে স্বাক্ষরিত এ সমঝোতা স্মারকটি দুই দেশের মধ্যকার সৌহার্দ ও ভাতৃত্বপূর্ণ সম্পর্ককে দৃঢ়তর করবে। বাংলাদেশের সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান এবং কাতার সশস্ত্র বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল আল নাবিত-এর মধ্যে অনুষ্ঠিত বৈঠকে পারস্পরিক স্বার্থ সম্পর্কিত বিষয়াদি নিয়ে আলাপ আলোচনা হয়।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো জসীম উদ্দিন, এনডিসি, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো সাজ্জাদ হোসেন ও কাতারের ইন্টারনেশনাল মিলিটারি কো-অপারেশন-এর প্রধান ব্রিগেডিয়ার আব্দুল আজিজ আল সুলাইতি।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x