Saturday , 18 May 2024
শিরোনাম

বিএসএফ এর গুলিতে বাংলাদেশীর মৃত্যু, লাশ নিয়ে গেলো ভারতীয় পুলিশ

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রামের কালীরহাট সীমান্তের ভারতীয় অংশে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মুহাম্মদ মোজাহিদ মাসুম (২৫) নামে একজন বাংলাদেশীর মৃত্যু হয়েছে। বিএসএফের সহযোগিতায় ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ ইউসুফের লাশ উদ্ধার করে নিয়ে যায়।

 

তিনি গরু চোরাকারবারীর সাথে জড়িত বলে জানা গেছে। রোববার (৪ মে) দিবাগত রাত পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

মোজাহিদ পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের মেসেরডাঙ্গা গ্রামের শাহ জামালের পুত্র বলে জানা যায়।

 

সীমান্ত সূত্রে জানা যায়, রোববার গভীর রাতে মোজাহিদ সহ তার সঙ্গীরা গরু পারাপারের জন্য সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে পাটগ্রাম উপজেলার ৬১ বিজিবি ব্যাটালিয়ন আওতাধীন কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার নাম্বার ৮৫৭ সাব পিলার-১৩ পেরিয়ে ভারতের ২০০ গজ অভ্যন্তরে সরকারপাড়া নামক স্থানে প্রবেশ করে।

ভারতীয় অংশের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ান মীররাপা ক্যাম্পের টহল দল তাকে লক্ষ করে গুলি ছুড়লে সেখানেই তার মৃত্যু হয়।

এসময় তার সঙ্গীরা পালিয়ে যায়। পরে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানা পুলিশ মোজাহিদের লাশ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, বিষয়টি শুনেছি। এখনো বিজিবির তরফ থেকে আনুষ্ঠানিক ভাবে কোন কিছু জানানো হয় নাই। আমরা খোঁজ রাখছি।

বর্ডারগার্ড বাংলাদেশ তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা শোনার পরে বিওপি ক্যাম্পে যোগযোগ করা হয়েছে। এছাড়া কেন গুলি করা হয়ে তা জানতে ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক করা হবে।

Check Also

উইঘুর ইস্যুতে চীনের ২৬টি কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

চীনের ২৬টি টেক্সটাইল কোম্পানির ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। ফলে ওয়্যারহাউজ ফ্যাসিলিটি থেকে আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x