Friday , 3 May 2024
শিরোনাম

বিটিইএ বর্ষসেরা রন্ধন শিল্পী সম্মাননা পেলেন মেধা

এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশের ছাত্রী মারজানা ইসলাম মেধাকে টানা ২য় বারের মতো বর্ষসেরা রন্ধন শিল্পী সম্মাননা ২০২২ প্রদান করেছে আয়োজক কর্তৃপক্ষ।

গত ২২ অক্টোবর সকালে রাজধানীর জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশন- বিটিইএ আয়োজিত অনুষ্ঠানে তাকে বিএসসি ইন ফুড ইন্জিনিয়ারিং এর স্টুডেন্ট ও উদ্যোক্তা হিসেবে ওই সম্মাননা দেয়া হয়।

মারজানা ইসলাম মেধা ১৯৯৯ সালে ১২জুলাই ঢাকার মোহাম্মদপুর এলাকায় জন্ম নেন। তিনি ২০১৭ সালে ট্রিনিটি স্কুল অ্যান্ড কলেজ মোহাম্মদপুর থেকে এসএসসি পাস করেন। ২০১৯ সালে ওয়াইড ভিশন কলেজ উত্তরা থেকে এইচএসসি পাস করেন। বর্তমানে মেধা বিএসসি (ফুড ইঞ্জিনিয়ারিং) নিয়ে এনপি আই ইউনিভার্সিটি অব বাংলাদেশে পড়াশোনা করছেন।

এছাড়া মেধা প্রফেশনাল কুকিং একাডেমিতে (পিসিএ) কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে কুকিং এ লেভেল ওয়ান এবং টু শেষ করেন।

সুইজারল্যান্ড এর একটি বিশ্ববিদ্যালয় থেকে হেজাপ এন্ড হায়েজ এর শর্ট কোর্স শেষ করেন ছোট বেলা থেকে পড়াশোনার পাশাপাশি মেধা নানা রকম সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। স্কুল ও কলেজ জীবনে বিভিন্ন কাজের জন্য অনেক সম্মাননা ও পুরস্কার পেয়েছেন মেধা।

সমাজসেবা মূলক কাজেও পিছিয়ে নেই তিনি, ২০১৩ সাল থেকে ২০১৬ পর্যন্ত মেধা গার্লস গাইডসে নেতৃত্ব দিয়েছেন, পেয়েছেন সম্মাননা।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x