Saturday , 4 May 2024
শিরোনাম

বিশ্বের বাঙালীদের কাছে রবীন্দ্র নাথের সৃষ্টি অমর হয়ে থাকবে : কুঠি বাড়িতে হানিফ এমপি

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি:  একশ বছর আগে রবীন্দ্রনাথ ঠাকুর যা সৃষ্টি করেছে, তিনি যা রেখে গেছেন, তা অমর হয়ে থাকবে। কুষ্টিয়া শিলাইদহ কুঠিবাড়িতে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী অনুষ্ঠানের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সারা বিশ্বের বাঙালী জাতি যতদিন থাকবে, ততদিন বাঙালীদের কাছে অমর হয়ে থাকবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর।

হানিফ আরো বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ একজন চিত্রশিল্পীও ছিলেন। তিনি প্রায় দুই হাজার ছবি একেছিলেন। কবিগুরু ছিলেন একজন প্রতিবাদী চরিত্রের ব্যক্তি। তাঁর সৃষ্টি কাব্যগ্রন্থ এদেশের স্বাধীনতা, উন্নয়নসহ সকল ক্ষেত্রে অনুপ্রেরণা যুগিয়েছে। তিনি সেইকালেই মানুষের অধিকার আদায়ের যুদ্ধ করে গেছেন। পরে বক্তব্য শেষে হানিফ দর্শকদের কবিগুরুর কয়েকলাইন কবিতা শুনিয়েছেন।

সোমবার ৯মে বিকেলে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া কুমারখালি উপজেলার কুঠিবাড়ি প্রাঙ্গনে দ্বিতীয়দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী। প্রধান আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান সৈয়দ আজিজুল হক। বিশিষ্ট লেখক ও গবেষক এ্যাড. লালিম হক, কবি ও সাহিত্যিক আলম আরা জুঁই।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x