Sunday , 19 May 2024
শিরোনাম

বিশ্ব আসরে স্বর্ণপদক জয়ী তূর্য

Imam Hossain

” ভালো লাগাকে প্রাধান্য দিলে, ভালো ফলাফল আসে। ”

এই ধ্যান ধারণার এক জীবন্ত উদাহরণ যেন মোঃ তানজীর আরাফাত তূর্য। কিশোর বয়স থেকেই তিনি গড়ে তুলেছেন নিজের এক অনন্য পরিচয়।
নিজের অদম্য ইচ্ছা থেকেই নিজেকে তুলে ধরতে পেরেছেন সকলের সামনে।
আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে ২০২১ সালে এস.এস.সি এবং বি.এ.এফ শাহীন কলেজ থেকে ২০২৩ সালে এইচ.এস.সি সম্পন্ন করা এই তরুণ বিভিন্ন সামাজিক কার্যসহ নানা ক্ষেত্রে কৃতিত্ব অর্জন করেছেন। টিম এটলাসের সদস্য তূর্যের অর্জনের খাতায় রয়েছে স্বর্ণ ও রৌপ্য পদকও।
করোনার থাবায় যখন গৃহবন্দি হয়ে অতিষ্ট সকলে, তখন সৃজনশীল চিন্তা-চেতনার মাধ্যমেই গড়ে উঠে মোঃ তানজীর আরাফাত তূর্য এর অলাভজনক অনলাইন প্লাটফর্ম “বিহাইন্ড দ্যা স্টাডি”। যার মাধ্যমে তরুণ প্রজন্মকে কো-এডুকেশনের প্রতি আরও উদ্বুদ্ধ করা হয়। বাংলাদেশের প্রথম দিকের এই অনলাইন প্রতিষ্ঠানের ফাউন্ডার তূর্যর হাত ধরেই সফল ইভেন্টও প্রবৃত্ত হয়েছে। ২০১৭ থেকেই শুরু হওয়া তার ওয়েব ডেভেলপিং ধীরে ধীরে তাকে ৫০টিরও বেশি প্রফেশনাল ওয়েবাসাইট তৈরিতে এনে দেয় কৃতিত্ব।
শুধু ওয়েব ডেভেলপিংই নয়, রোবোটিকসেও পারদর্শী তূর্য। টিম এটলাসের সদস্য হিসেবে “ইন্টারন্যাশনাল সাইন্স এন্ড ইনভেনশন ফেয়ার” থেকে বাংলাদেশের জন্য স্বর্ণপদক এবং “ওয়ার্ল্ড রোবোটিকস চ্যাম্পিয়নশিপ” থেকে বাংলাদেশের জন্য রৌপ্য পদক প্রাপ্ত তূর্য, “ইউভিটিআর” নামক রোবোটিকস কোম্পানিরও সহ-প্রতিষ্ঠাতা।
এছাড়াও “সাইবার টিনস ব্লগ” এ সিটিও হিসাবেও আছে তূর্য।
প্যাশনকে ফলো করার মধ্য দিয়েই তূর্যর জীবনে এসেছে সাফল্য। কলেজের গন্ডি পার হওয়ার আগেই তূর্য তার নিজের জন্য এবং দেশের জন্য যেই সাফল্য বয়ে এনেছে তা অনবদ্য।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x