Monday , 6 May 2024
শিরোনাম

মানিকগঞ্জে অনলাইন প্রতারক ব্যবসায়ী চক্রের মূল হোতা গ্রেফতার

ফারজানা খান লিয়া, মানিকগঞ্জ

মানিকগঞ্জে অনলাইন প্রতারক ব্যবসায়ী চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। গ্রেফতারকৃত আসামী শরীয়তপুর জেলার পালং থানার স্বর্ণঘোষ গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে তানভীর হোসেন সুজন (৩৭)।

পূর্ববর্তী অভিযোগের ভিত্তিতে মানিকগঞ্জ সদর থানা পুলিশের একটি টিম তথ্য প্রযুক্তির সহায়তায় প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ ও বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রতারক চক্রটির উপর বিশেষ নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায়, গতকাল শনিবার (০৭ আগষ্ট) সকাল ৯টায় জেলার পৌর শহরের উত্তর সেওতা এলাকায় অভিযান পরিচালনা করে আসামীর ভাড়া বাসা হতে আত্মসাৎকৃত ৩৫ টি বোরকা এবং প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইলসহ অভিযুক্ত আসামিকে আটক করে।

পুলিশ জানায়, ইউটিউবার পরিচয়ে প্রতারক চক্রটি নরসিংদী জেলার মাধবদী থানার শেখেরচর বাবুহাটের “গাজী বোরখা হাউজ” নামক একটি প্রতিষ্ঠানে যোগাযোগ করে। তাদের কথা অনুযায়ী সরল বিশ্বাসে দোকান মালিক আনুমানিক ৯৬,৪২০ টাকা মুল্যমানের ১১৯ পিস বোরখা কুরিয়ার যোগে প্রেরন করে। বোরখা পাওয়ার পর প্রতারক চক্রের একজন তাদের টাকা পরিশোধের কথা বলে বিভিন্ন স্থানে ঘুড়িয়ে-ফিড়িয়ে শেষ পর্যায়ে প্রতারক চক্রের বাসা বাড়ির কথা বলে কৌশলে একটি ভবনে নিয়ে গেইট আটকে দিয়ে পালিয়ে যায় প্রতারক চক্রের মূল হোতা।

অতঃপর ৬ আগষ্ট রাতে ভুক্তভুগি কবির গাজী (৪৭) মানিকগঞ্জের সদর থানায় একটি মামলা দায়ের করলে পুলিশের একটি চৌকশদল সদর থানার উপ-পরিদর্শক জুলহাস মিয়া এর নেতৃত্বে অভিযান চালিয়ে আসামি কে গ্রেফতার করে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ সরকার জানান, এই ঘটনায় আসামী তানভীর হোসেন সুজনকে আটক করে বিচারের নিমিত্তে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Check Also

চট্রগ্রামে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন নির্মান কাজের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার: আজ ০৫ মে রবিবার দুপুরে চট্টগ্রামে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x