Friday , 3 May 2024
শিরোনাম

বৃহত্তর উত্তরার চমক খসরু চৌধুরীঃ নিজ অর্থায়নে রাস্তা নির্মাণ ও সংস্কার।।

ইসমাইল আশরাফ /ঢাকা

মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত “কেসি ফাউন্ডেশন” দীর্ঘদিন যাবত দেশ মাতৃকার সেবা করে আসছে। যা শুধু অসহায় মানুষের পাশে থেকে নয়, বরং রাস্ট্রীয় সেবামূলক কার্যক্রমে বৃহৎ ভূমিকা রেখেছে। আর এই মহৎ কাজটির কারিগর, মানুষ ও মানবতার সেবায় যিনি সর্বদাই নিয়োজিত থেকে নিজের ব্যবসা সম্প্রসারণ, দেশীয় অর্থনীতি ও শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে ইতোমধ্যেই “মানবতার ফেরিওয়ালা” উপাধিতে ভূষিত হয়েছেন তিনি নিপা গ্রুপ ও কেসি ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ খসরু চৌধুরী (সিআইপি)।

আলহাজ্ব খসরু চৌধুরী (সিআইপি) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান।। তিনি নিজস্ব অর্থায়নে রাজধানীর দক্ষিণখান ও উত্তরখানে আরসিসি ঢালাইসহ একাধিক সড়ক নির্মাণ এবং সংস্কারের কাজ শুরু করেছেন।।

গত রবিবার রাতে দক্ষিণখান থানার কশাইবাড়ি-দক্ষিণখান বাজার রোডের কেসি হাসপাতাল থেকে ১৭০ফুট রাস্তা আরসিসি ঢালাই করা হয়। এছাড়া একই এলাকায় দক্ষিণ বাজার থেকে হলান পর্যন্ত রাস্তাটির সংস্কার এবং উত্তরখান চানপাড়া থেকে কাজীবাড়ি পর্যন্ত এক কিলোমিটার রাস্তার সংস্কার কাজ করা হয়। এসব সড়কের আরসিসি ঢালাইসহ সংস্কার কাজের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী। কেসি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা উপস্থিত থেকে এসব উন্নয়ন কাজের তদারকি করেন।

আতাউর রহমান বাদল নামে দক্ষিণখান এলাকার একজন স্হায়ী বাসিন্দা জানান, এই এলাকার অধিকাংশ রাস্তার বেহাল দশা। ভাঙা, খানা-খন্দে ভরা এই রাস্তাগুলো সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। অটো রিকশা দুর্ঘটনায় প্রতিনিয়ত ঘটছে নানান দুর্ঘটনা।। এসব দুর্ঘটনা রোধ ও সাধারণ মানুষের কথা বিবেচনা করেই এমন উদ্যেগ নিয়েছেন বলে জানান এই মানবতার ফেরিওয়ালা।।
খসরু চৌধুরীর নিজস্ব অর্থায়নে দক্ষিণখান প্রধান সড়কের ১৭০ ফুট ঢালাই এবং হলান রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী। তারা বলেন- করোনাকালীন সময়ে আমরা খসরু চৌধুরীকে পাশে পেয়েছি। প্রত্যেক ঈদ ও বিশেষ দিনগুলোতে আমরা উপকার পেয়েছি তার কাছে। আগামী দিনগুলোতে আমরা তাঁকে পাশে চাই।।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x