Saturday , 11 May 2024
শিরোনাম

বেঞ্চে কাটাবেন, তবু সৌদি যাবেন না

পিএসজির সঙ্গে সম্পর্কটা ক্রমেই খারাপ হয়ে উঠছে কিলিয়ান এমবাপ্পের। চুক্তি নবায়ন না করায় এমনিতেই এই তরুণের উপর অসন্তুষ্ট ক্লাবটি। তাই তাকে বেচে দিতে সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলালের প্রস্তাব মেনে নিয়েছে তারা। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বিশ্বকাপ জয়ী এই তরুণ।

নতুন মৌসুমে ক্লাবের অনুশীলন পর্ব শুরু হওয়ার সময়ই এমবাপ্পের কাছে স্পষ্টতা চেয়েছিল পিএসজি। কিন্তু তাতে এখনও পর্যন্ত কোনো সাড়া দেননি এই ফরাসি। বার্তাটা স্পষ্ট চলতি মৌসুম পিএসজিতে কাটিয়ে আগামী মৌসুমে ফ্রি এজেন্ট হয়ে চলে যেতে চাইছেন তিনি। কিন্তু সময়ের অন্যতম সেরা তারকাকে মুফতে ছাড়তে রাজী নয় ক্লাবটি। তাই এমবাপ্পেকে বিক্রয়ের জন্য উন্মুক্ত করে দিয়েছে ক্লাবটি।

এমবাপ্পের প্রতি আগ্রহ দেখায় বেশ কিছু ক্লাবই। সবচেয়ে বড় প্রস্তাবটা আসে আল-হিলালের কাছ থেকে। তার জন্য এক বিলিয়ন ইউরো খরচ করতে রাজী তারা। ট্রান্সফার ফি বাবদ ৩০০ মিলিয়ন ইউরো। আর ৭০০ মিলিয়ন ইউরো এমবাপ্পের জন্য। এমন লোভনীয় প্রস্তাব সঙ্গেসঙ্গেই মেনে নেয় পিএসজি। কিন্তু, সেই প্রস্তাবে সাড়া দিতে নারাজ এই তরুণ।

এদিকে ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোলডটকমের সংবাদ অনুযায়ী, চুক্তিটা এক বছরের জন্য হলেও সৌদি প্রো লিগে খেলতে চাইছেন না এমবাপ্পে। আরও এক মৌসুম পিএসজিতে কাটিয়ে ফ্রি ট্রান্সফারে রিয়াল মাদ্রিদে যোগ দেয়াই তার মূল উদ্দেশ্য। স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে এ নিয়ে মৌখিক একটি চুক্তিও হয়েছে তার।

তবে শেষ পর্যন্ত যদি চুক্তি নবায়ন না করে ক্লাবও না ছাড়তে চান তাহলে পুরো মৌসুম এমবাপ্পেকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকি দিয়েছে পিএসজি। অবশ্য সেই হুমকিতে টলে যাওয়ার পাত্র নন ফরাসি স্ট্রাইকার। এমবাপ্পে নাকি এটাও বলেছেন- প্রয়োজনে না খেলে পুরো মৌসুম বেঞ্চে বসে কাটাবেন, তবু সৌদিতে যাবেন না। যেমনটা জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল।

এদিকে পিএসজির জাপান ও দক্ষিণ কোরিয়ায় প্রাক-মৌসুম সফরের দলে অন্তর্ভুক্ত করা হয়নি এমবাপ্পেকে। কেবল ক্লাবের প্রতি প্রতিশ্রুতিবদ্ধদের নিয়েই হাঁটতে চায় ক্লাবটি। তবে এমবাপেকে স্বাভাবিকভাবে ক্লাবের নতুন প্রশিক্ষণ মাঠে অনুশীলন করতে বলেছে ক্লাবটি। যেখানে তার সঙ্গে প্রস্তুতি নিবেন জর্জিনিও উইনালডাম ও হুলিয়ান ড্রাক্সলারও। নতুন মৌসুমে তাদের পরিকল্পনায় নেই এ দুই তারকা।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x