Tuesday , 14 May 2024
শিরোনাম

ব্যালন ডি’অর নিয়ে ভাবছেন না মেসি

বহু আরাধনার ফল লিওনেল মেসি পেয়েছিলেন গত ডিসেম্বরে। কাতার বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে ৩ যুগ পর শিরোপা জিতে আর্জেন্টিনা। তাতে প্রত্যাশিত বিশ্বকাপ ট্রফির ছোঁয়া পান তিনি। সেই বিশ্বকাপে তিনি করেছেন ৭ গোল, করিয়েছেন আরও তিনটি। এমন দাপুটে পারফর্ম দেখিয়ে তিনি জিতে নিয়েছেন ফিফা দ্যা বেস্ট।

বিশ্বকাপ ছাড়াও ক্লাব ফুটবলে মেসি ছিলেন দুর্দান্ত। দল প্রত্যাশিত ফল পায়নি ঠিক, তবে মেসি তার কাজটা ঠিকই করিয়েছেন। প্রয়োজনে গোল করেছেন, বেশিরভাগ সময় সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। পিএসজির জার্সি গায়ে তিনি করেছেন ২০ গোল, করিয়েছেন আরও ২১ গোল। এমন পারফরম্যান্স দেখিয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর এবার আছেন ২০২৩ ব্যালন ডি’অর জয়ের দৌড়ে।

এখন পর্যন্ত ৭টি ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টিার বিশ্বকাপজয়ী অধিনায়ক। এবারের তালিকায় তার সঙ্গে দৌড়ে আছেন ট্রেবল জয়ী ম্যানসিটির তারকা আর্লিং হালান্ড। তবে মেসি এখন ব্যালন ডি’অর নিয়ে ভাবছেন না।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল এখন আছে চীনের বেইজিংয়ে। সেখানে তারা আগামী ১৫ জুন খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তার আগে দেশটির ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম টাইটান স্পোর্টসকে এক সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানে আগামী বিশ্বকাপে অংশ নেওয়ার যে পরিকল্পনা তার নেই সেটা জানিয়েছেন। কথা বলেছেন তার ব্যালন ডি’অর ভাবনা নিয়েও।

টাইটান স্পোর্টসকে তিনি বলেন, ‘ব্যালন ডি’অর এই মূহুর্তে আমার কাছে আর গুরুত্বপূর্ণ নয়। আমি সব সময় বলেছি, ব্যক্তিগত অর্জনের চেয়ে আমার কাছে দলের অর্জন আগে। সবচেয়ে বড় পুরষ্কার বিশ্বকাপ পেয়ে গেছি। এটিই আমার জন্য বড় পাওয়া।’

Check Also

কেন বিলম্ব বিশ্বকাপের দল ঘোষণায়, জানালেন প্রধান নির্বাচক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের লাল-সবুজ জার্সি গায়ে কোন ১৫ জন মাঠে নামবেন? তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x