Tuesday , 21 May 2024
শিরোনাম

‘ভুলভ্রান্তি সুধরে ভালো নির্বাচন উপহার দেয়া হবে’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, পূর্বের ভুলভ্রান্তি সুধরে কিভাবে ভালো একটা উপজেলা নির্বাচন উপহার দেয়া যায় সে বিষয় নিয়ে সভা করেছেন। তিনি বলেন, উপস্থিত সকলে আশ্বস্ত করেছেন, অতীতের নির্বাচনের চেয়ে সুন্দর নির্বাচন উপহার দেয়ার। এ জন্য সকলের সহযোগিতা চাইলেন নির্বাচন কমিশনার।

শনিবার দুপুরে বরিশাল শিল্পকলা একাডেমীর সভা কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও মনিটরিং টিমের তৎপরতা লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ কথা বলেন নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনার দাবি করেন পূর্বের নির্বাচনের চেয়ে আরও ভালো নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটারের উপস্থিতির বিষয়ে বলেন, পূর্বের চেয়ে অনেক বেশি ভোটারের উপস্থিতি হবে। এ সময় বিগত দিনের কিছু উদাহরণ তুলে ধরেন তিনি। নির্বাচনে ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানান। এ জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা দেয়ার আশ্বাস দেন নির্বাচন কমিশনার।

তিনি বলেন, নির্বাচন অনুষ্ঠিত হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, ‍উৎসবমুখর পরিবেশে ‍এবং সন্ত্রাসবাদ ছাড়া। নির্বাচন কোন পর্যায়ে নিয়ে ‍এসেছি ‍আমরা। সংসদ নির্বাচনে ‍একটিও হত্যাকাণ্ড সংঘটিত হয়নি।

দুপুরে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি ‍এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার শওকত আলী, ডিআইজি জামিল হাসান ও পুলিশ কমিশনার জাহিদুল কবিরসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভাগের ছয় জেলার নির্বাচন কর্মকর্তারা।

প্রথম ধাপে ৮মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

Check Also

ভাড়া নিয়ে তর্ক, যাত্রীর ছুরিকাঘাতে চালক নিহত!! আটক-১

সাদ্দাম উদ্দিন রাজ, নরসিংদী   নরসিংদীতে অতিরিক্ত ভাড়া চাওয়াকে কেন্দ্র করে যাত্রীর ছুরিকাঘাতে এক অটোচালক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x