Friday , 3 May 2024
শিরোনাম

মধুপুরে ভেজাল শিশুখাদ্য তৈরীর অপরাধে ৫০হাজার টাকা জরিমানা মালামাল ধ্বংস

সাইফুল ইসলাম মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন টেংরী সিএনবি মোড়এলাকায় সুমন ফুড প্রোডাক্টস্ নামের একটি ভেজাল শিশু খাদ্য তৈরির কারখানায় অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও প্রায় দেড় লাখ টাকার মালামাল ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার(১৪ডিসেম্বর)বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সহকারী কমিশনার(ভুমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন যৌথভাবেএই অভিযান পরিচালনা করেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, উক্ত এলাকার বাসিন্দা মো.বিল্লাল হোসেন দীর্ঘদিন যাবত সুমন ফুড প্রোডাক্টাস্ নামের একটি অবৈধ কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে অখাদ্য পঁচা র্দূগন্ধ যুক্ত উপাদান, বিষাক্ত রঙ ও বিভিন্ন ফলের ফ্লেভার মিশিয়ে শুধু মাত্র ক্যামিক্যাল দিয়ে জুস,লিচু,চকো চকো,আচার, তেতুল সহ বিভিন্ন ফলের ফ্লেভার যুক্ত পাইপ জুস ও শিশুদের চাউলের গুড়ার স্যালাইন সহ প্রায় ৩০ প্রকারের ভেজাল শিশু খাদ্য তৈরি করছে যা শিশুদেহের জন্য অত্যান্ত ক্ষতিকর।
বিএসটিআইয়ের অনুমোদনহীন অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল শিশু খাদ্য তৈরির অপরাধে কারখানার মালিক বিল্লাল হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ধারা মোতাবেক পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও জন সম্মুখে প্রায় দেড় লাখ টাকার মালামাল গাড়ির চাকায় পিষ্ট করে ও আগুনে পুড়িয়েধ্বংস করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন মধুপুর থানার এস আই জুনায়েদ ও পুলিশ সদস্যগন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x