Friday , 26 April 2024
শিরোনাম

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম,এন এ আবু ছালেহ-কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রশিক্ষক, ষাটের দশকের খ্যাতিমান ছাত্রনেতা, সাবেক গণ পরিষদ সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু ছালেহ গত ০৩ আগষ্ট বুধবার বিকাল ৪টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতাল (সিএসসিআর) এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ০৪ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১টায় সাতকানিয়া মডেল হাই স্কুল মাঠে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। চট্টগ্রাম জেলা থেকে আগত চৌকশ পুলিশ বাহিনীর এএসআই মুজিবুরের নেতৃত্বে বিয়গল বাজিয়ে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে ও ১ মিনিট নিরবতা পালন করেন।

 

এসময় তার কপিনে জাতিয় পতাকা ও ফুল দিয়ে গার্ড অব অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা ও সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আবু তাহের এলএমজি, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আবদুল হান্নান। তাঁহার মৃত্যুতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম.এ ইদ্রিছ, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মাষ্টার ফরিদুল আলম, মোজাম্মেল হক, যুগ্ন সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম, সাতকানিয়া পৌরসভার প্যানেল মেয়র একেএম মোর্শেদ, কাউন্সিলর সাইফুল আলম সোহেল, আবদুল হালিম, চেয়ারম্যানদের মধ্যে আ.ন.ম সেলিম, রমজান আলী, মাহাবুব সিকদার, জসিম উদ্দিন, হাফেজ আহামদ,আ ম ম টিপু,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, সহ অসংখ্য শুভাকাঙ্গী ও রাজনীতিবিদ গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত ২ আগষ্ট মঙ্গলবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁহাকে সি এস সি আর হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তিনি ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার নামাজের জানাযায় ইমামতি করেন সাতকানিয়া মাঝের মসজিদের খতিব মৌলানা ফরিদুল আলম।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x