Sunday , 19 May 2024
শিরোনাম

মহিলা যাত্রির শ্লীলতা হানির অভিযোগে পশ্চীম রেলের টিটিই ষ্ট্যান্ড রিলিজ

রাজশাহী প্রতিনিধি : চলন্ত ট্রেনে মহিলা যাত্রির শ্লীলতা হানির অভিযোগে
পশ্চিম রেলের ঈশ্বরদী রেলওয়ে পিটিই হেডকোয়ার্টারের ট্রেন টিকিট পরীক্ষক (টিটিই) হাসিবুর রহমান হাসিব কে ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টিটিই হাসিবুর রহমান হাসিব ৭২৫ নম্বর আন্তঃনগর সুন্দরবন ট্রেনে ঢাকা যাওয়ার সময় পথিমধ্যে জনৈক যুবতী নারীর শ্লীলতাহানি করে। ঐ নারী খুলনা রেলওয়ে স্টেশন থেকে শীতাতপ নিয়ন্ত্রিত একটি কামড়াতে টিকিট কেটে ঢাকা এয়ারপোর্ট স্টেশনে যাচ্ছিল।ডিউটিরত টিটিই হাসিব তাঁর কাছে টিকিট দেখতে চেয়ে তাকে শ্লীলতাহানি করে। শ্লীলতাহানি করায় এ যাত্রী হতভম্ব হয়ে পড়ে। এক পর্যায়ে মেয়েটি তাঁর আত্বীয় স্বজনদের কাছে মুঠোফোনে ঘটনাটি অবহিত করে।

এদিকে তার আত্বীয় স্বজনের কয়েকজন যুবক তাৎক্ষণিক ভাবে এয়ারপোর্ট স্টেশনে অবস্থান করে। ট্রেনটি এয়ারপোর্ট স্টেশনে পৌঁছালে টিটিই হাসিবুর রহমান হাসিবকে ষ্টেশনে ট্রেনের মধ্যে অনেক খোঁজাখুঁজি করে তাকে পায় না। ট্রেনটি এয়ারপোর্ট ষ্টেশন ছেড়ে যায়।

এসময় ওই নারীর আত্বীয়রা টিটিই হাসিবুর রহমান হাসিব এর মোবাইল নাম্বার সংগ্রহ করে তাকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে জানান কর্তব্যরত গার্ড সেলিম।

গার্ড সেলিম আরও বলেন, প্রায় একবছর ধরে ঐ নারীকে উত্যক্ত করে আসছে বলে শুনেছি, তবে কতটা সত্য তা বলতে পারবোনা। বিশ্বস্ত সূত্রে জানা যায়, এ বিষয়ের সূত্র ধরেই ৩ আগস্ট তাকে ঢাকা রেল দপ্তর থেকে ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

এ ব্যাপারে টিটিই হাসিবুর রহমান হাসিবের সাথে মুঠোফোনে সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কিছুই জানি না।

তবেপাকশী রেলওয়ে বানিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সাথে কথা বললে তিনি ষ্ট্যান্ড রিলিজের বিষয়টি নিশ্চিত করেন।
পশ্চিম রেলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান।রেলে কর্তব্যরত কোন রেলের কর্মচারী ,কর্মকর্তা সে যেই হোক, যাত্রীদের সাথে অসভ্য আচরণ করলেন তার রেলের আইনানুযায়ী দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন বিষয়টি তিনি জানেন। বিষয়টি দেখভাল করছেন পশ্চিম রেলের বিভাগীয় ম্যানেজার নাসির উদ্দিন। ঘটনা তদন্তে তদন্ত গঠন করা হয়েছে এবং টিটিইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Check Also

ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকারীভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x