Friday , 3 May 2024
শিরোনাম

মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু ২৪ অক্টোবর

সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির আবেদনের সময়সীমা নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ২৪ অক্টোবর থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে চলবে ১৪ নভেম্বর পর্যন্ত।

আজ মঙ্গলবার মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। এ বিষয়ে ভর্তি কমিটির একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে ভর্তির আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এ জন্য বিদ্যালয়ে খালি আসনের তালিকা পেতে শিক্ষাপ্রতিষ্ঠানের রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ানোর বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মাউশির উপপরিচালক ও ভর্তি কমিটির সদস্যসচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে সারা দেশের জাতীয়করণসহ সরকারিসহ মহানগরী ও জেলা সদর উপজেলা পর্যায়ের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে শূন্য আসনের তালিকা পাঠানোর সময়সীমা ছিল ১৭ অক্টোবর পর্যন্ত।

নির্ধারিত সময়ের মধ্যে বেশ কিছু প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন না করায় টেলিটক বাংলাদেশ লিমিটেডের আবেদনের প্রেক্ষিতে সময়সীমা আরো তিন দিন বাড়ানো হয়েছে। আগামী ২০ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

Check Also

৯৭ হাজার শিক্ষক নিয়োগ: যত পদ শূন্য রয়েছে ততটা পছন্দ দিতে হবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল–কলেজ–মাদ্রাসা–কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের আবেদনে পদ পছন্দের ক্ষেত্রে স্পষ্টিকরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x