Wednesday , 1 May 2024
শিরোনাম

মানিকগঞ্জে ভুট্টা ক্ষেতের আড়ালে পপি চাষ

নাহিদুল ইসলাম হৃদয়, বিশেষ প্রতিনিধি (মানিকগঞ্জ):

মানিকগঞ্জের শিবালয়ে ভুট্টা খেতের আড়ালে পপি চাষ করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া নূরুল ইসলামের (৪২) বাড়ি উপজেলার তেওতা ইউনিয়নের পুরান পয়লা গ্রামে।

গত রবিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াই টার দিকে শিবালয় উপজেলার পুরান পয়লা গ্রাম থেকে ৯৮২০ টি অপিয়াম পপি গাছ উদ্ধার করা হয়।

এ ঘটনায় কৃষক মোঃ নুরুল ইসলাম নামে এক জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত নুরুল ইসলাম পুরান পয়লা গ্রামের জাবেদ খানের ছেলে।

গোয়েন্দা পুলিশ (ডিবি) ও স্থানীয়রা জানান, গ্রামে ভুট্টা খেতের মাঝে নিজের প্রায় ৬ শতক জমিতে প্রায় পপি চাষ করেছিলেন নূরুল ইসলাম। ওই জমিতে প্রায় ১০ হাজার চারা জন্মেছিল।

ডিবির পরিদর্শক আবুল কালাম বলেন, আটককৃত নুরুল ইসলাম পয়লা গ্রামে একটি ভুট্টা ক্ষেতের আড়ালে নিষিদ্ধ মাদক পপি গাছ লাগিয়েছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আসামিকে আটক সহ পপি গাছগুলো উদ্ধার করে ধ্বংস করা হয়। এ সংক্রান্তে মানিকগঞ্জের শিবালয় থানায় একটি মাদক দ্রব্যনিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x