Friday , 3 May 2024
শিরোনাম

মার্কিন ভিসা নীতিতে আমরা বিচলিত নই : বিদায়ী প্রধান বিচারপতি

বিদায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, এদেশ স্বাধীন হয়েছে রক্তের বিনিময়ে, কারও অনুকম্পায় নয়। যারা স্বাধীনতার সময় বিরোধিতা করেছিল তারাই এখন বিরোধিতা করছে। এ কারণে আমরা এই ভিসা নীতিতে বিচলিত নই। সোমবার (২৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টে শেষ কর্মদিবস শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন হাসান ফয়েজ সিদ্দিকী।

হাসান ফয়েজ সিদ্দিকী আরও বলেছেন, এটা নিয়ে আমি মাথা ঘামাই না। এখন যারা ভয় দেখাচ্ছেন তারা তখন স্বাধীনতার বিরোধিতা করেছিলো। বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। আমি কখনো আমেরিকা যায়নি এবং যাবও না। আমি বিচারপ্রার্থীদের সুবিধার্থে সারাদেশের আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ স্থাপন করেছি। মেডিয়েশনের মাধ্যমে মামলার জট নিরসনে সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার করেছি।

নবনিযুক্ত বিচারপতি ওবায়দুল হাসান প্রসঙ্গে হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, তিনি একজন ডায়নামিক ব্যক্তিত্ব। বিচার বিভাগকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করবেন বলে আমার আশা।

এ সময় নব নিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, আপিল বিভাগের বিচারপতি মো. বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম প্রধান বিচারপতিকে বিদায় জানান।

Check Also

হাইকোর্টের নির্দেশে অসন্তোষ, আপিল করবেন শিক্ষামন্ত্রী

দাবদাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এমন আদেশের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x