Friday , 26 April 2024
শিরোনাম

মালয়েশিয়ার হাইকোর্টে প্রথম বাংলাদেশি আইনজীবী নিযুক্ত

মালয়েশিয়া হাইকোর্টে প্রথম বাংলাদেশি আইনজীবী হিসেবে নিযুক্ত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলী। সদ্য নিযুক্ত হওয়া আইনজীবী হিসেবে দেশটির হাইকোর্টে এরই মধ্যে তিনি শপথগ্রহণ করেছেন।

তার বিরাট এ অর্জনের খবরে দেশটিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির মাঝে আনন্দের বন্যা বইতে শুরু করেছে। ফলে কমিউনিটি এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা যার যার মতো করে ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলীকে অভিনন্দন জানাচ্ছেন।

এ দিকে সেলিম ইসফাক আলী আইনজীবী হিসেবে নিযুক্ত হওয়ায় ইতোমধ্যে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে মালয়েশিয়ান হাই কমিশনারের প্রতিনিধি কন্স্যুলার শাখার কাউন্সিলর জি এম রাসেল রানা উপস্থিত থেকে তাকে অভিনন্দন জানান।

ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলীর বাড়ি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার কাহুর গ্রামে। তিনি গ্রিন হ্যারাল্ড থেকে ও লেভেলি এবং মাস্টার মাইন্ড থেকে এ লেভেল সম্পন্ন করেছেন। এরপর ২০০৯ সালে তিনি ইংল্যান্ডে চলে যান।

২০১৩ সালে যুক্তরাজ্যের নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ও ২০১৪ সালে সোসাইটি অব লিংকন’স ইন থেকে বার এট ল (ইংল্যান্ড এবং ওয়েলস) ডিগ্রি লাভ করেন। ২০১৫ সালে নর্থাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইনশাস্ত্রে মাস্টার্স সম্পন্ন করেন।

উল্লেখ্য, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সাবেক ঢাকা চেম্বারের সহ সভাপতি খোরশেদ আলী মোল্লা এবং আলেয়া বেগমের একমাত্র সন্তান ব্যারিস্টার মোহাম্মদ সেলিম ইসফাক আলী। তার স্ত্রী ব্যারিস্টার সুফায়রা জাফর মালয়েশিয়ার নাগরিক। বর্তমানে তিনি দেশটির হাইকোর্টে নিয়মিত প্র্যাকটিস করছেন। স্বামী-স্ত্রী দুজনেই মালয়েশিয়ার বিখ্যাত ল’ ফার্ম স্মৃতিনূর অ্যান্ড পার্টনারের অংশীদার।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x