Thursday , 2 May 2024
শিরোনাম

মালয়েশিয়ায় বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ১০টায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় সংগীতের সুরে সুরে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। পতাকা উত্তোলন শেষে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইদুল ইসলাম।

এরপর শুরু হয় আলোচনা সভা। হাইকমিশনার গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও প্রথম সচিব (রাজনৈতিক) রেহোনা পারভীনের সঞ্চালনায় এ সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কাউন্সিলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ চৌধূরী।

প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (লেবার) এ এস এম জাহিদুর রহমান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (বাণিজ্যিক) প্রণব কুমার ঘোষ।

আলোচনা সভায় হাইকমিশনার গোলাম সারোয়ার বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এ মহান দিনে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানাই। যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন।

হাইকমিশনার বলেন, বাংলাদেশের ইতিহাসে বীর মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধা বেদনায় স্মরণ করছে দেশের পরাধীনতার গ্লাানি মোচনে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। মালয়েশিয়া প্রবাসীদের প্রতি সম্মান জানিয়ে বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখার আহ্বান জানান হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

এছাড়া বিজয় দিবসের অনুষ্ঠানে মালয়েশিয়ায় বাংলাদেশি পণ্য আমদানিতে দুজন ও মালয়েশিয়া থেকে বৈধ চ্যানেলে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণে একজন সিআইপি নির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানান হাইকমিশনার।

আলোচনা সভায় ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মো. হাসান তারিক মণ্ডল, মিনিস্টার লেবার নাজমুছ সাদাত সেলিম, কাউন্সিলর লেবার মো. জহিরুল ইসলাম, কাউন্সিলর কনস্যুলার জি এম রাসেল রানা, দ্বিতীয় সচিব লেবার সুমন চন্দ্র দাস, সিআইপি ওয়াহিদুর রহমান অহিদসহ মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, সামাজিক সংগঠন ও কমিউনিটি নেতারাসহ কমিশনের কর্মকতারা উপস্থিত ছিলেন। ।

 

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x