Thursday , 2 May 2024
শিরোনাম

মুন্সিগঞ্জে তেলের বোতল খুলে বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা , অবৈধ মুজদকৃত ২ হাজার লিটার তেল উদ্ধার।

মো .আহসানুল ইসলাম আমিন, স্টাফ রিপোর্টার : মুন্সিগঞ্জে অবৈধ মজুদ ও বোতলজাত সয়াবিন তেলর বোতল খুলে খুচরা বাজারে বেশিদামে বিক্রির অভিযোগে ৩টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৩মে) সকালে জেলার সদর উপজেলার মুক্তারপুর ও পরে দুপুরে রিকাবীবাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসিফ আল আজাদ এ অভিযান পরিচালনা করেন । অভিযানে রিকাবীবাজারের একটি দোকান থেকে মুজদকৃত ২ হাজার লিটার তেল উদ্ধার করা হয়।

 জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসিফ আল আজাদ জানান, অভিযানে দেখা যায় রমজান মাস ও  আরো আগের তেল পুরনো দামে বিক্রি না করে মজুদ করে হয়েছে।  এছাড়া বোতলজাত তেল বোতল খুলে খুচরা বাজারে বেশি দামে বিক্রি  ও সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষে তুলে ফেলা হয়েছিলো প্রতিষ্ঠানগুলোতে।  অনিয়মের প্রমাণ পাওয়ায় মুক্তারপুরে লক্ষ্মি  স্টোর ও সাইদ স্টোর কে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা ও  রিকাবিবাজারে শাহজালাল স্টোর কে ৫০ হাজার জরিমানা করা হয়।  রিকাবীবাজারে শাহজালাল স্টোরে গুদাম  থেকে অবৈধভাবে মজুদকৃত ২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করার পর গায়ের মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়। অন্য দুই দোকানে ১০০ লিটার তেল উদ্ধার ও বিক্রির ব্যবস্থা করা হয়।

অভিযানে ব্যাটালিয়ন আনসার মুন্সিগঞ্জ, সদর থানার পুলিশ, ও সরকারের দুইটি বিশেষ গোয়েন্দা সংস্থা অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x