Saturday , 4 May 2024
শিরোনাম

মুরাদনগরে প্রাথমিক শিক্ষায় শ্রেষ্ঠতমদের পুরস্কার বিতরণ

প্রিয়ন্ত মজুমদার, কুমিল্লা উত্তর প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রাথমিক শিক্ষা পর্যায়ে জাতীয় শিক্ষা পদক ২০২২সালের ১১জনকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আলাউদ্দিন ভূঁইয়া জনী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষীক,কর্মকর্তা,কর্মচারী,ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি হিসেবে তিনি এ সম্মাননা প্রধান করেন। গতকাল রবিবার বিকেলে উপজেলার কবি নজরুল মিলনাতনে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাসিক সমন্বয় সভায় ওই সম্মাননা ক্রেস্ট দেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও টনকি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.গাজীউল হক চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা শিক্ষা অফিসার ফওজিয়া আক্তার। প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আলাউদ্দিন ভূঁইয়া জনী।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরভ অর্জন করেন, রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের কাঁঠালিয়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম আচার্য্য, মুরাদনগর সদর ইউনিয়নের সুরেশ্বদ্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষীকা শবনম এলি। সহকারি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন, নবীয়াবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো.আবু নাঈম ভূইয়া ও দিলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শারমিন ফাতিমা।

স্কুল মেনেজিং কমিটির শ্রেষ্ঠ সভাপতি হয়েছেন, আমপাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মো. ইকবাল হোসেন সরকার ও শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হয়েছেন, ধামঘর পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মো. জহিরুল ইসলাম জুয়েল। শ্রেষ্ঠ কাব শিক্ষক হয়েছেন,গুঞ্জর উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. রফিকুল ইসলাম ভূইয়া। শ্রেষ্ঠ সহকারী শিক্ষা অফিসার মো.আনোয়ার হোসেন চৌধুরী। শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় আমপাল সরকারী প্রাথমিক বিদ্যালয়। শ্রেষ্ঠ কর্মচারী মিহির চন্দ্র নাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূঁইয়া জনী বলেন, প্রায় একমাস ধরে নয়টি ক্লাস্টার ভিত্তিক জাচাই-বাচাই করে শ্রেষ্ঠত্বের তালিকা তৈরি করা হয়েছে। আশা করি তাদের কর্মজীবন আরো সুন্দর ও গতিশীল হবে এবং অন্যরা এগিয়ে আসার প্রেরনায় উজ্জীবিত হবে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x