Friday , 26 April 2024
শিরোনাম

মেসির প্যারিস ছাড়ার ঘোষণা দিল পিএসজি

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে লিওনেল মেসির প্যারিস ছাড়ার ঘোষণা দিয়েছে পিএসজি। লিগ ওয়ানের পরশুদিনের ম্যাচে, অর্থাৎ ক্লেরমঁর বিপক্ষেই শেষবারের মতো পিএসজির হয়ে মাঠে দেখা যাবে মেসিকে। ওই ম্যাচটি নিয়ে কথা বলতে গিয়ে দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের বৃহস্পতিবার সাংবাদিকদের এ খবর জানিয়েছেন।

পিএসজির কোচ বলেছেন, ‘আমার সৌভাগ্য হয়েছে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর। পার্ক দে প্রিন্সেসে এটিই (ক্লেরমঁর বনাম পিএসজি) হবে তার শেষ ম্যাচ। আশা করি তিনি উষ্ণ অভ্যর্থনাই পাবেন।’

মেসি প্রসঙ্গে গালতিয়ের আরও বলেন, ‘এ বছর তিনি দলের জন্য গুরুত্বপূর্ণ ছিলেন। আমি মনে করি না তার ব্যাপারে কোনো মন্তব্য বা সমালোচনা ন্যায়সঙ্গত। তিনি সবসময় দলের জন্য রয়েছেন। পুরো মৌসুমে তাকে সঙ্গ দেওয়া সৌভাগ্যের বিষয়।’

এ মৌসুমে সব প্রতিযোগিতায় পিএসজির হয়ে মেসি ২১টি গোল করেছেন। এ ছাড়া অ্যাসিস্ট করেছেন ২০টি। তার সাবেক ক্লাব বার্সেলোনার আর্থিক সমস্যার কারণে ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ হওয়ার পর মেসি ২০২১ সালে ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেন।

এর আগে অনুমতি না নিয়ে সৌদি আরবে যাওয়ায় মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছিল পিএসজি। এমনকি আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে চুক্তি নবায়ন না করারও ঘোষণা দিয়েচিল ফরাসি ক্লাবটি। ফলে মেসির পিএসজির ক্যারিয়ার দ্রতই শেষ হয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছিল।

Check Also

টাকার কাছে শেষ হচ্ছে বোলাররা: ওয়াসিম আকরাম

চলতি আইপিএলে রানের জোয়ারে ভাসছে। প্রতি ম্যাচেই বোলারদের অসহায়ত্ব আর ব্যাটারদের বীরত্ব ফুটে উঠছে। এমনটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x