Saturday , 4 May 2024
শিরোনাম

যুক্তরাজ্যকে কড়া হুঁশিয়ারি রাশিয়ার

ইউক্রেনে আগ্রাসন শুরুর পর রাশিয়ার ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করায় যুক্তরাজ্যের সঙ্গে মস্কোর সম্পর্ক তলানিতে ঠেকেছে। সর্বশেষ রাশিয়ার গণমাধ্যমের বিরুদ্ধে নিষেধাজ্ঞার জারি করেছে যুক্তরাজ্য। এই নিষেধাজ্ঞা যুক্তরাজ্যের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ককে চূড়ান্তভাবে ধ্বংস করবে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।

রাশিয়ার বিরুদ্ধে সর্বশেষ নিষেধাজ্ঞার পর মস্কোতে ব্রিটিশ রাষ্ট্রদূত ডেবোরা ব্রনার্টকে শুক্রবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এই হুঁশিয়ারি দেওয়া হয়।

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন ও রেডিওর ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটিশ রাষ্ট্রদূতকে এই ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অগ্রহণযোগ্যতা সম্পর্কে অবহিত করা হয়েছে। এসব কর্মকাণ্ডের ধারাবাহিকতা অনিবার্যভাবে দ্বিপাক্ষিক সম্পর্কের চূড়ান্ত ধ্বংস করবে এবং রাশিয়া ও যুক্তরাজ্যের জনগণের মধ্যে সম্পর্কের অবনতি ঘটবে।

বিবৃতিতে আরও বলা হয়, রাশিয়ার গণমাধ্যমের সংবাদ পশ্চিমাদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়, শুধু এই কারণেই রুশ গণমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই ঘটনা আবারও স্পষ্টভাবে ব্রিটিশ রাজনীতিবিদদের দ্বৈততা এবং নিন্দাবাদকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। তাদের কাছে গণমাধ্যমের স্বাধীনতা শুধু বাজার সমস্যা সমাধানের একটি হাতিয়ার।

বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়া লন্ডনের আরোপ করা সব নিষেধাজ্ঞার কঠোর এবং সিদ্ধান্তমূলকভাবে প্রতিক্রিয়া জানাতে থাকবে এবং প্রতিশোধমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x