Saturday , 4 May 2024
শিরোনাম

রাইখালী বাজারে চলাচলের রাস্তায় বাড়ি নির্মাণের অভিযোগ এলাকাবাসীর

মোঃ সুমন রাজস্থলী ।

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী বাজারে চলাচলের রাস্তায় বাজার ফান্ডের জায়গায় অবৈধ ভাবে দখল পূর্বক বাড়ি নির্মাণের অভিযোগ করেছেন এলাকাবাসী। অভিযুক্ত মোঃ শওকত হোসেন তালুকদার রাইখালী বাজার এর মৃত কায়কোবাদ তালুকদার এর ছেলে। এই ঘটনায় শতাধিক এলাকাবাসী স্বাক্ষরিত একটি অভিযোগ রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরীর মাধ্যমে রাঙামাটি জেলা বাজার ফান্ড প্রশাসকের কাছে প্রেরণ করা হয়েছে।
৩২১ নং রাইখালী মৌজাধীন ২ নং রাইখালী ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ডের লেমুছড়ি পাড়া ও বড়ঝিড়ি পাড়ার বাসিন্দা মোঃ শাহাবুদ্দিন, আনোয়ার হোসেন, ফজল কাদের, সাগর মারমা, নির্মল মারমা, মোঃ মনির, মোঃ নাছির সহ অনেকে অভিযোগ করেন, অত্র এলাকার বসবাসরত জনগণ রাইখালী বাজার হতে লেমুছড়ি হয়ে বড়ঝিড়ি পর্যন্ত যেই রাস্তাটি দীর্ঘ বছর ধরে ব্যবহার করে আসছেন, সেই রাস্তাটি ১০ ফুট প্রস্বস্ত। কিন্তু অভিযুক্ত ব্যক্তি শওকত তালুকদার বাজারের প্রবেশ মুখে বাজার ফান্ডের জায়গা অবৈধ ভাবে দখল করে বাড়ি নির্মাণ করার ফলে যাতায়াতের বিঘ্ন সৃষ্টি হচ্ছে। কোন ব্যক্তি অসুস্থ হলে জরুরী অবস্থায় আমাদের এলাকায় কোন এ্যাম্বুলেন্স বা অন্য কোন গাড়ী প্রবেশ করতে পারছে না। বারবার ঐ ব্যক্তিকে বলার পরও তিনি কর্ণপাত না করে আরোও বহুতল ভবন নির্মাণ করে। যার ফলে বিল্ডিং এর ছাদ থেকে পানি পরে জনসাধারণের চলাচলের অসুবিধা হচ্ছে। আমরা এলাকাবাসী এর প্রতিকার চাই।
এই বিষয়ে জানতে চাওয়া হলে রাইখালী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত শওকত তালুকদারকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর মাধ্যমে অবহিত করার পরও তিনি কর্ণপাত না করে বহুতল ভবন নির্মাণ করেন।
২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা জানান, তিনি অবৈধভাবে রাস্তার উপর ভবন নির্মাণ করেছেন, ফলে সেই রাস্তা দিয়ে বড় কোন গাড়ি চলাচল করতে পারছেন না। উনাকে ইউনিয়ন পরিষদে ডেকে এনে স্থাপনা না করার পরও তিনি বহুতল ভবন নির্মাণ করেছেন।
এই বিষয়ে অভিযুক্ত শওকত তালুকদার এর সাথে মুঠোফোনে রবিবার রাতে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, এই স্থাপনা আমাদের পূর্ব পুরুষের আমল হতে। এই দেওয়াল পাকিস্তান আমলে তৈরী।
ছবির ক্যাপশনঃ রাইখালীতে চলাচলের রাস্তায় বাড়ি নির্মাণ। সোমবার সকালে তোলা ছবি।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x