Sunday , 12 May 2024
শিরোনাম

রাজশাহীর কাছে হার সিলেটের, ঢাকার বিপক্ষে বড় জয় রংপুরের

আগের দিন ৫ উইকেটের জয় দিয়ে লিগের শুরুটা করেছিল দারুণ। কিন্তু একদিন পরেই ছন্দপতন। নিজেদের মাঠে রাজশাহীর বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচটি সিলেট হেরে গেছে দুই উইকেটে। সকালের অন্য ম্যাচে ঢাকার বিপক্ষে বড় জয় পেয়েছে রংপুর বিভাগ।

সিলেট আউটার গ্রাউন্ডে সকালে অনুষ্ঠিত ম্যাচে আজ টস হেরে আগে ব্যাটিংয়ে নামে সিলেট। শুরু থেকেই দেখেশুনে খেলার দিকে মনযোগ দেন স্বাগতিক দলের ব্যাটাররা। ক্রিজে অনেকক্ষণ টিকে থাকলেও শুধুই বাড়ছিল ডট বলের সংখ্যা। সে অনুযায়ী বাড়ছিল না রান।

ওপেনিংয়ে নামা ইশমা তানজিম ১০ বল ক্রিজে টিকলেও রানের খাতা খোলার আগেই আউট হয়ে গেছেন। সিলেটও প্রথম পাঁচ ওভারে ইশমার উইকেট হারিয়ে তুলতে পেরেছে মাত্র ১৩ রান। ২০ ওভার শেষে সিলেট হারায় ৬টি উইকেট। কিন্তু দলীয় সংগ্রহ তিন অংকের ঘরে নিয়ে যেতে পারেননি। ৯২ রানেই থেমে যেতে হয়েছে।

দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন শামীমা। কিন্তু সেই রান করতে ৪৪ বল খেলেছেন তিনি। চারের মার ছিল মাত্র একটি। অধিনায়ক ফাহিমা ১৫ ও দীপা খাতুন ১৪ রান করেন। রাজশাহীর হয়ে লতা, নাহিদা, বৃষ্টি, ফেরদৌসি, পূজা, মুর্শেদা প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেন।

মাত্র ৯৩ রানের ছোট লক্ষ্য তাড়া করতেও হিমশিম খেতে হয়েছে রাজশাহীর ব্যাটারদের। শুরুতেই সানজিদার উইকেট হারিয়ে চাপে পড়ে। সেই চাপ সামাল দেন ফারহানা ও আফিয়া। কিন্তু দলীয় ৩৯ রানে আফিয়া আউট হয়ে গেলে শুরু হয় আসা যাওয়ার মিছিল। তবে শেষ পর্যন্ত আয়েশার ১৮ রানের দায়িত্বশীল ইনিংস দুই উইকেটের জয় এনে দেয় রাজশাহীকে। ফারহানা সর্বোচ্চ ৩১ রান করে হয়েছেন ম্যাচ সেরা। সিলেটের হয়ে মারুফা ও ইসমত দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া লাবণী একটি উইকেট অর্জন করেন।

এদিকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালের অপর ম্যাচে ঢাকার বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে রংপুর বিভাগ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ ৮ উইকেটে ৯০ রানেই থেমে যায়। একা মল্লিক (১৭) ও রিতু মনি (৩৮) ছাড়া আর কেউ দুই অংকের রান স্পর্শ করতে পারেননি। রংপুরের হয়ে স্মৃতি রানী ও সাথীরা জেসি নেন দুটি করে উইকেট।

৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায়। হ্যাপি ৪১ রান করে হয়েছেন ম্যাচ সেরা। স্মৃতি রানী ২৭ রান করে রান আউট হন। ঢাকার হয়ে মুমতাহেনা একটি উইকেট শিকার করেন।

Check Also

ডেমোক্রেটিক পিপলস পার্টি নামে নতুন দলের আত্মপ্রকাশ

বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) নামের নতুন এক রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার (১১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x