Friday , 3 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে ক্ষুদ্র নৃগোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও বাইসাইকেল বিতরণ।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠি(আদিবাসি)শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে উপবৃত্তির টাকা ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে গত বৃহস্পতিবার ২৮ মার্চ উপজেলা হলরুমে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে এ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) স্যামিয়েল মার্ডি, ইএসডিও ম্যানেজার খায়রুল ইসলাম, আদিবাসি নেতা সুগা মুরমু, উপকারভোগি শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৫২ জন ছাত্র-ছাত্রীর মাঝে ২ লক্ষ ৫৬ হাজার টাকা বিতরণ করা হয়। এইসাথে ৬ জন
ছাত্রছাত্রীকে ১টি করে বাইসাইকেল দেয়া হয়।ইউএনও তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
বর্তমান সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠি শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে ও উচ্চ শিক্ষা অর্জনের লক্ষ্যে শিক্ষা বৃত্তি চালু করেছেন। তাদের জন্য নূতন বই দিচ্ছেন। আদিবাসি ছেলেমেয়েরা যাতে সহজে স্কুল কলেজে যেতে পারে সেজন্য তাদের জন্য বাইসাইকেল দিচ্ছেন। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বরাদ্দে আদিবাসি ছেলেমেয়েদের জন্য এ উপবৃত্তি ও সাইকেল বিতরণ কার্যক্রমের প্রশংসা করেন। এ কার্যক্রম আদিবাসি ছেলেমেয়েদের শিক্ষিত হয়ে উঠতে অনেক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x