Tuesday , 7 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। এ দুর্ভোগপুর্ণ পরিস্থিতি থেকে পরিত্রাণ
পেতে রাণীশংকৈল পৌর শহরের ডিগ্রী কলেজ মাঠে শুক্রবার ২৬ এপ্রিল) সাইয়্যেদুল ইস্তেখারার নামাজ অনুষ্ঠিত হয়।
সম্মিলিত ইমাম ওলামা মাশায়েখদের আয়োজনে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, মেয়র মোস্তাফিজুর রহমান,উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক আহাম্মদ হোসেন বিপ্লবসহ ২ শতাধিক মুসল্লি অংশ গ্রহণ করেন। নামাজে ইমামতি করেন উত্তরবঙ্গের খ্যাতি সম্পন্ন মাওলানা আব্দুল্লাহীল বাকী।
নামাজে অংশ নেয়া সহকারী শিক্ষক সাংবাদিক জিয়াউর রহমান বলেন,প্রচন্ড দাবদাহ থেকে রক্ষার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করে  এ নামাজ আদায় করা হলো। হাদিসে আছে আমাদের নবী রাসুলেরা বৃষ্টির জন্য এ নামাজ আদায় করতেন। একইভাবে ব্যবসায়ী ইউসুফ আলী বলেন, বেলা বাড়ার সাথে সাথে মার্কেটে লোকজন একেবারে কমে যায়।
এ জন্য বেচাকেনাও অনেক কম হয়। সূর্যের কড়া রোদের তাপে লোকজন  বাড়ী থেকে তেমন বের হতে পারছে না। তাই বৃষ্টির প্রার্থনায় এ নামাজে আমি অংশগ্রহণ করেছি,  অনেকেই অংশ গ্রহণ করেছে। প্রসঙ্গত, এ নামাজ পড়ার পরে লোকজন এখন অতি সত্বর বৃষ্টির জন্য অপেক্ষায় আছে।

Check Also

বজ্রপাতে ৪ জনের মৃত্যু

সকাল থেকে বিকেল পর্যন্ত দেশের তিন জেলায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৬ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x