Friday , 3 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে ১২৪ তম নজরুল জয়ন্তী পালিত

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শনিবার ২৭ মে সন্ধ্যায় ডিগ্রি কলেজ হলরুমে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী পালিত হয়।

ষড়জ শিল্পিগোষ্ঠি এ অনুষ্ঠানের আয়োজন করে। ওই গোষ্ঠির সভাপতি সহ-অধ্যাপক রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও-৩ সংসদ সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ। প্রধান আলোচক ছিলেন বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ লেখক-গবেষক ড. মাসুদুল হক। বিশেষ আলোচক ছিলেন বীরগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান ও সাহিত্য সংগঠন ‘শব্দশর’ সভাপতি বাবুল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রাণীশংকৈল প্রেসক্লাব(পুরাতন) সভাপতি ও কবি-গীতিকার অধ্যাপক আনোয়ারুল ইসলাম, সাবেক অধ্যক্ষ ক্রীড়া সংগঠক তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী ও জাপা নেতা আবু তাহের। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক নেতা-কর্মি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে নজরুলের সাহিত্যপাঠ ও চর্চার উপর গুরুত্ব আরোপ করেন। প্রধান আলোচক তার বক্তব্যে নজরুলের ব্যক্তিগত ও পারিবারিক জীবনের উপর আলোকপাত করে বিস্তারিত বক্তব্য দেন।  বিশেষ আলোচক ও অতিথিরা নজরুলের সাহিত্যকর্মের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন।
উপস্থাপনা করেন সহকারি অধ্যাপক ও সাহিত্য সংগঠক প্রশান্ত কুমার বসাক। পরে, নজরুলের কবিতা ও গান নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x