Friday , 26 April 2024
শিরোনাম

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে ৫০ বন্দী বিনিময়

কিয়েভ এবং মস্কোর কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, রাশিয়া ও ইউক্রেন স্থানীয় সময় বৃহস্পতিবার যুদ্ধবন্দিদের বিনিময় করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেন রাশিয়ার ৫০ জন সেনাকে মুক্তি দিয়েছে। অন্যদিকে ইউক্রেনীয় প্রেসিডেন্ট প্রশাসনের প্রধান আন্দ্রি ইয়ারমাক টেলিগ্রামে বলেন, ইউক্রেন ৪৮ জন সেনা এবং দুই জন কর্মকর্তাকে ফেরত পেয়েছে। এ সেনাদের মধ্যে নৌবাহিনী, পদাতিক, সীমান্তরক্ষী বাহিনী এবং আঞ্চলিক প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা রয়েছে।

ইয়ারমাক বলেন, আমরা মারিউপোলের ১৯ জনকে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। সেই সঙ্গে চোরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে ১৫ জন বন্দি (যুদ্ধের) এবং জেমিনি দ্বীপ থেকে সাতজনকে ফিরিয়ে আনতে পেরেছি।

ইউক্রেনের দোনেতস্ক অঞ্চলের প্রধান ও মস্কো সমর্থিত বিচ্ছিন্নতাবাদী নেতা দেনিস পুশিলিন জানিয়েছেন, এর আগেও তারা ৫০ জন করে বন্দী সেনা বিনিময় করেছেন। ফেব্রুয়ারীতে ইউক্রেনের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে কিয়েভ এবং মস্কো এখন পর্যন্ত এক হাজারেরও বেশি বন্দি বিনিময় করেছে।

সূত্র : রয়টার্স।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x