Friday , 26 April 2024
শিরোনাম

রাষ্ট্রপতির সঙ্গে ইসির বিদায়ী সাক্ষাৎ রবিবার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের বিদায়ী সাক্ষাৎ হতে যাচ্ছে রবিবার (১৩ ফেব্রুয়ারি)। এই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে তাদের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

বৃহস্পতিবার সিইসির একান্ত সচিব একেএম মাজহারুল ইসলাম সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ওইদিন সকালে রাজধানীর একটি হোটেলে বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচি উদ্বোধন করবে বিদায়ী এই ইসি। এটিই হবে বর্তমান ইসির শেষ কর্মসূচি।

বর্তমান নির্বাচন কমিশন ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করেন। ওই বছর ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি আব্দুল হামিদ সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের মধ্যে কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের কমিশন নিয়োগ দেন। এ হিসেবে আগামী ১৪ ফেব্রুয়ারি তাদের ৫ বছরের মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষ উপলক্ষে রেওয়াজ অনুযায়ী নির্বাচন কমিশন রবিবার রাষ্ট্রপতির কাছে বিদায়ী সাক্ষাতে যাচ্ছেন। বর্তমান কমিশন নিয়োগ পাওয়ার পর ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে প্রথম সাক্ষাৎ করে।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, আমরা রবিবার সন্ধ্যায় মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবো। এটা সৌজন্য সাক্ষাৎ বলা হলেও বস্তুত এটাকে বিদায়ী সাক্ষাৎ বলা যায়।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x