Monday , 29 April 2024
শিরোনাম

রিশাদ-তাসকিনের ব্যাটিং তাণ্ডবের পরও সিরিজ হাতছাড়া

চরম ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে লেগ স্পিনার রিশাদ ও পেস বোলার তাসকিনের অবিশ্বাস্য সুন্দর ব্যাটিং। এই দুই বোলারের ব্যাটিং শৈলীর পরও সিরিজ বাঁচাতে পারেনি বাংলাদেশ। 

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭৪ রান করে শ্রীলংকা। দলের হয়ে ৫৫ বলে ৬টি চার আর ৬টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৮৬ রান করেন কুশাল মেন্ডিস।

টার্গেট তাড়া করতে নেমে নুয়ান থুশারার গতির মুখে পড়ে ১৫ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ। এরপর দলীয় ৩২ রানে ৬ উইকেট পতনের পর ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় বাংলাদেশ।

দলের এমন চরম ব্যাটিং বিপর্যয়ের পরও ধ্বংসস্তূপে দাঁড়িয়ে একের পর এক ছক্কা হাঁকিয়ে ৩০ বলে ৫৩ রান করে ফেরেন লেগ স্পিনার রিশাদ আহমেদ। তার ব্যাটিং তাণ্ডবের কারণেই শতরানের আগেই গুঁড়িয়ের যাওয়ার শঙ্কায় পড়ে যাওয়া বাংলাদেশ শেষ পর্যন্ত ১৪৬ রান তুলতে সমর্থ হয়।

রিশাদ আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন পেস বোলার তাসকিন আহমেদ। তিনি ২১ বল খেলে তিন চার আর দুই ছক্কায় ৩১ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। তার বিদায়ের মধ্য দিয়ে ১৯.৪ ওভারে ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

নুয়ান থুশারার হ্যাটট্রিক করার ম্যাচে ২৮ রানের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় শ্রীলংকা।

Check Also

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

এতদিন শাহরুখ খান আর প্রীতি জিনতার জন্য ‘বীর-জারার’ লড়াই বলেই পরিচিত ছিল ম্যাচ। এবার ইতিহাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x