Saturday , 4 May 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গতকাল ২২ আগস্ট ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশী ঔষধ মজুদ এবং বিক্রি করার অপরাধে তপু এন্ড ব্রাদার্স’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, সামিয়া এন্টারপ্রাইজ’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, নিপা সার্জিক্যাল মার্ট’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, আই.আর এন্টারপ্রাইজ’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ন্যাশনাল সার্জিক্যাল এন্ড সাপ্লাইয়ার্স’কে নগদ- ২০,০০০/- (বিশ হাজার) টাকা, মুন নাইট মেডিসিন এন্ড সার্জিক্যাল’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, মুনলাইট সার্জিক্যাল’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, আমিন ড্রাগ স্টোর’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, টুমপা ড্রাগ’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, জি.এস সার্জিক্যাল সেন্টার’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ভাই ভাই সার্জিক্যাল মার্ট’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, আদ্ব দোহা সার্জিক্যাল’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ডি-৩ এন্টারপ্রাইজ’কে নগদ- ২০,০০০/- (বিশ হাজার) টাকা, অনন্ত মেডিক্যাল হল’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, নূর সার্জিক্যাল’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, ইউনুস মেডিসিন সেন্টার নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, এমএস আরাফাত সার্জিক্যাল মার্ট’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, শাকিব মেডিসিন’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, এসএস এন্টারপ্রাইজ’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, মা মনি সার্জিক্যাল’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা ও ঋতু সার্জিক্যাল’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ২১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪২,৯০,০০০/- (বিয়াল্লিশ লক্ষ নব্বই হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা মূল্যের নকল, অনুমোদনহীন ও অবৈধ বিদেশী ঔষধ জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল, অনুমোদনহীন ও অবৈধ দেশী-বিদেশী ঔষধ মজুদ এবং বিক্রি করে আসছিল বলে জানা যায়।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x