Saturday , 18 May 2024
শিরোনাম

শরীয়তপুরের ভেদরগঞ্জে ৫০০ কেজি মা ইলিশ সহ আটক ৪

শফিকুল ইসলাম সোহেল, শরীয়তপুর প্রতিনিধি: নিষেধাজ্ঞা অমান্য করে শরীয়তপুরের পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ ধরায় ৪ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। একই সঙ্গে মাছ ধরার ২টি জেলে নৌকা ৫০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।

 

আজ বুধবার (১৮ অক্টোবর) সকালে এর সত্যতা নিশ্চিত করেন নরসিংহ পুর নৌ ফাঁড়ির আই সি মোঃ নাজমুল ইসলাম। নরসিংহ পুর নৌ ফাঁড়ির আই সি মোঃ নাজমুল ইসলাম বলেন, ‘ মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান করা হয়। এ সময় ইলিশ ধরা অবস্থায় হাতেনাতে এসব জেলেদের আটক করা হয়। একই সময় মাছ ধরার ২টি জেলে নৌকা ও ৫০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

 

আই সি আরও বলেন, আটক জেলেদের তথ্য যাচাই বাছাই শেষে পৃথক নিয়মিত ২টি মামলা দায়ের করা হবে। জব্দকৃত ২ টি নৌকা নৌ ফাঁড়ির হেফাজতে রয়েছে। আর মাছ গুলো স্হানীয় মাদ্রাসা গুলোতে বিতরণ করা হয়েছে।

 

 

আটককৃত জেলেরা হলেন- মোঃ বেল্লাল (৫৫), মোঃ বাচ্চু মিয়া (৪৮), মোঃ বাবুল হাওলাদার (৫০), মোঃ সাহেদুল মাল(১৯)

 

মা ইলিশ সংরক্ষণে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর ভেদরগঞ্জ উপজেলার তারাবুনিয়া থেকে নড়িয়া উপজেলার ২০ কিলোমিটার ও মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ।

 

আইন অমান্য করে কোনো জেলে মাছ শিকার করলে তার বিরুদ্ধে মৎস্য আইনে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও উভয় দণ্ডের বিধান রয়েছে।

Check Also

কুরবানির আগেই অস্থির মসলার বাজার

কুরবানি সামনে রেখে অস্থির হয়ে উঠেছে দেশের বৃহৎ ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জে মসলার বাজার। পুরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x